30 C
আবহাওয়া
৬:৩৪ অপরাহ্ণ - অক্টোবর ৮, ২০২৪
Bnanews24.com
Home » সেই তাপসীর বিরুদ্ধে এবার মামলা

সেই তাপসীর বিরুদ্ধে এবার মামলা


বিএনএ ডেস্ক : জুলাই গণহত্যা ও নিহত আবু সাঈদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সাময়িক বরখাস্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে আদালতে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বাদী হয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে এ মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী মো. খাদেমুল ইসলাম গণমাধ্যমকেে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আবেদনে বলা হয়েছে,  শনিবার (৫ অক্টোবর) আসামি ঊর্মি শুধু শহীদ আবু সাঈদ নয়, সরকারের দায়িত্বশীল পদে থাকা সত্ত্বেও ছাত্র-গণআন্দোলনের মাধ্যমে প্রতিষ্ঠিত সরকার ও সরকারপ্রধান নোবেল বিজয়ী প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধেও অবমাননাকর বক্তব্য ফেসবুকে লিখেন। যার মাধ্যমে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেফারেন্সের ভিত্তিতে সংবিধান সম্মতভাবে গঠিত একটি সরকার প্রধান সম্পর্কে বিষোদগার করা হয়েছে এবং সরকার উৎখাতের হুমকি দিয়ে জনমনে ভীতি সৃষ্টি করা হয়েছে।

প্রসঙ্গত, ফেসবুকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি। এ ঘটনায় রোববার (৬ অক্টোবর) প্রথমে তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করে সরকার। পরে সোমবার (৭ অক্টোবর) তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ