27 C
আবহাওয়া
২:২৫ পূর্বাহ্ণ - অক্টোবর ৮, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসির ফল প্রকাশ ১৫ অক্টোবর ২০২৪

এইচএসসির ফল প্রকাশ ১৫ অক্টোবর ২০২৪

প্রকাশিত হল এইচএসসির ফল

ঢাকা: এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ১৫ অক্টোবর সকাল ১১টায় ফলাফল প্রকাশ করা হবে। এই তথ্যটি সোমবার (৭ অক্টোবর ২০২৪) বিকেলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানিয়েছেন।

আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, মাঝপথে বাতিল হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে এসএসসি বা সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে (বিষয় ম্যাপিং)।

অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে জানিয়েছেন, ইতোমধ্যে যেসব বিষয়ে পরীক্ষা হয়েছে, সেগুলোর উত্তরপত্র মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হবে। আর যেসব বিষয়ে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি, সেগুলোর ফলাফল এসএসসি বা সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে বিষয় ম্যাপিং করে নির্ধারণ করা হবে।

তিনি আরও উল্লেখ করেছেন যে, বিষয় ম্যাপিংয়ের জন্য একটি নির্দিষ্ট নীতিমালা রয়েছে। এই নীতিমালার আওতায় একজন পরীক্ষার্থী এসএসসিতে যে বিষয়ের যত নম্বর পেয়েছেন, সেই বিষয় যদি এইচএসসিতেও থাকে, তবে তা বিবেচনায় নেওয়া হবে। এছাড়া, ভিন্ন বিষয়ে পরীক্ষার ক্ষেত্রে বিষয় ম্যাপিংয়ের মাধ্যমে ফলাফল নির্ধারণ করা হবে।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ