38 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ২০ বছর পর ফটিকছড়িতে হত্যা মামলার আসামী গ্রেপ্তার

২০ বছর পর ফটিকছড়িতে হত্যা মামলার আসামী গ্রেপ্তার

২০ বছর পর ফটিকছড়িতে হত্যা মামলার আসামী গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: দীর্ঘ ২০ বছর পর চট্টগ্রামের ফটিকছড়িতে কোরবান আলী হত্যা মামলার আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোরশেদ আলম ওরফে ইকবালকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (৭ অক্টোবর) ফটিকছড়ি থানার জুনিঘাটা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার খোরশেদ আলম চট্টগ্রামের ফটিকছড়ি থানার পাইন্দং এলাকার আলী আহম্মেদ ভুলুর ছেলে।

রোববার (৮ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২০০৩ সালের ৩১ মে নিহত কোরবান আলী দুপুরের খাবার খেয়ে তার খামার বাড়ির পাশে বাঁশঝাড়ের নিচে বিশ্রাম নিচ্ছিলেন। এসময় মামলার আসামিরা তাদের জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে কোরবান আলীর ওপর পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে হামলা চালায়। তারা কোরবান আলীকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে মৃত্যু নিশ্চিত করে। এসময় তার স্ত্রী বাঁচাতে আসলে তাকেও কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। কোরবান আলীর স্ত্রীর আত্মচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভুক্তভোগীদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় কোরবান আলীর মৃত্যু নিশ্চিত হওয়ার পর তাকে রাস্তায় রেখে স্ত্রীকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

এ ঘটনায় চট্টগ্রামের ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা রুজু হওয়ার পর আসামিরা আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেপ্তার এড়াতে আত্মগোগনে চলে যায়। পরবর্তীতে পুলিশ প্রতিবেদন এবং সাক্ষীদের সাক্ষ্য প্রদানের ভিত্তিতে আদালত দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামির অনুপস্থিতিতে আমৃত্যু কারাদণ্ড এবং ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন: এবার লেবানন থেকে ইসরায়েলে হামলা

র‌্যাব আরও জানায়, আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত আসামী ফটিকছড়ি থানার জুনিঘাটা এলাকায় অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে তথ্য প্রযুুক্তির সহায়তায় শনিবার (৭ অক্টোবর) র‌্যাব ওই এলাকায় অভিযান চালিয়ে খোরশেদ আলম ওরফে ইকবালকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ