26 C
আবহাওয়া
৬:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » দুর্ঘটনার জন্য সরকার দায়ী নয়: পররাষ্ট্রমন্ত্রী

দুর্ঘটনার জন্য সরকার দায়ী নয়: পররাষ্ট্রমন্ত্রী

দুর্ঘটনার জন্য সরকার দায়ী নয়: পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: বাংলাদেশ সরকার কখনো কোনো লোককে বিনা বিচারে হত্যা করে না। কেউ গুম হোক সরকার তা চায় না। দুর্ঘটনা সব দেশেই ঘটে। সেজন্য সরকার দায়ী নয়। তবে এ ধরনের দুর্ঘটনা যাতে না ঘটে সেজন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার (৮ অক্টোবর) সিলেট সদর উপজেলায় এক অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন। দেশে গুমের ঘটনা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে দাবি করেন মন্ত্রী বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটলে শেখ হাসিনা সরকার দায়ীদের বিরুদ্ধে শক্ত হাতে ব্যবস্থা নেবে। সরকার গুম, খুন ও বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ড সমর্থন করে না।

মোমেন বলেন, কালে-ভদ্রে একটা ঘটনা ঘটলে আমাদের মিডিয়া এটা নিয়ে হইচই শুরু করে দেয়। এটা ঠিক নয়। বিদেশে বিচারবহির্ভূত হত্যা অসংখ্য ঘটে। তবে বাংলাদেশে কোনো লোককে বিনা বিচারে হত্যা করা হয় না।

বিদেশিদের কাছে বিএনপির যাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পারাষ্ট্রমন্ত্রী বলেন, সব ইস্যুতেই কেন বিদেশিদের কাছে যেতে হবে? বাংলাদেশের অগ্রযাত্রা দেখে পশ্চিমাদের মাতবরি খুব বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, বাঙালি জাতি রক্ত দিয়ে গণতন্ত্র, মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে জানে। তাই কারও পরামর্শ এ জাতির প্রয়োজন নেই।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ