27 C
আবহাওয়া
৯:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মোস্তাফিজদের  বিধ্বস্ত করে প্লে-অফে কলকাতা 

মোস্তাফিজদের  বিধ্বস্ত করে প্লে-অফে কলকাতা 

মোস্তাফিজদের বিধ্বস্ত করে প্লে-অফে কলকাতা

বিএনএ ক্রীড়া ডেস্ক:ইন্ডিয়ান প্রিমিয়িার লিগ (আইপিএল)-এ রাজস্থান রয়্যালেসকে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

বৃহস্পতিবার (৭ অক্টোবর ) রাতে শারজায় নিজেদের লিগ পর্বের শেষ ম্যাচে পরস্পর মুখোমুখি হয় দুই দল। টস হেরে ব্যাট করতে নামার পর রীতিমত ঝড় তোলে কেকেআর ব্যাটসম্যানরা। যার ফলে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে কলকাতা। দলের হয়ে ৫৬ রান করেন শুভমান গিল। ৩৮ রান করেন ভেঙ্কটেশ আয়ার। ২১ রান করেন রাহুল তেওয়াতিয়া।

জবাবে ব্যাট করতে  নেমে মাত্র ১৬.১ ওভার টিকে থাকতে পেরেছে রাজস্থান। ৮৫ রানে অলআউট হয়েছে তারা। সেইসঙ্গে ৮৬ রানের বিশাল জয়ে চতুর্থ দল হিসেবে আইপিএলের প্লে-অফ প্রায় নিশ্চিত করে ফেলে সাকিব আল হাসান অ্যান্ড কোং। আর বিদায় নিশ্চিত হয়ে গেছে রাজস্থান রয়্যালস এবং পাঞ্জাব কিংসের।

মোস্তাফিজুর রহমান ৪ ওভারে দিয়েছেন ৩১ রান। সেখানে সাকিব আল হাসান ১ ওভার বল করে দিলেন মাত্র ১ রান। উইকেটও নিয়েছেন ১টি। এ দু’জনের বোলিং পার্থক্যই যেন বলে দিচ্ছে অনেক কিছু, ম্যাচের পুরো চিত্র।

১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর প্রথম ওভারেই সাকিবের তোপের মুখে পড়ে রাজস্থান। দলটির ওপেনার জসস্বি জশওয়াল ওভারের তৃতীয় বলেই কোনো রান না করে সাকিবের বলে সরাসরি বোল্ড হয়ে বিদায় নেন। ওই ওভারে সাকিব ১ রান দিয়ে ১ উইকেট নিলেও তাকে রহস্যজনক কারণে আর বোলিংয়েই আনেননি কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যান।

যদিও এরপর শিভাম মাভি এবং লকি ফার্গুসনের অসাধারণ বোলিংয়ের মুখে একের পর এক উইকেট হারাতে থাকে রাজস্থান। শিভাম মাভি নেন ৪ উইকেট এবং লকি ফার্গুসন নেন ৩ উইকেট। বরুন চক্রবর্তি নেন ১ উইকেট।

রাজস্থানের হয়ে মিডল অর্ডারে রাহুল তেওয়াতিয়া ৩৬ বলে খেলেন ৪৪ রানের ইনিংস। ১৮ রান করেন শিভাম দুবে। এছাড়া আর কেউই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ