34 C
আবহাওয়া
২:৩৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের ড্র

আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের ড্র


বিএনএ, স্পোর্টস ডেস্ক : সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী আফগানিস্তানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বৃহস্পতিবার (৭ সেপ্টম্বর) বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত ফিফা প্রীতি ম্যাচ টায়ার ওয়ান আন্তর্জাতিক সিরিজের দ্বিতীয় ম্যাচে এই ড্রয়ের ফলে সিরিজও সমতায শেষ হলো। এর আগে গত ৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রথম ম্যাচেও গোল শুন্য ড্র করেছিল প্রতিদ্বন্দ্বি দল দুটি।

প্রথম ম্যাচে কোচ হাভিয়ের কাবরেরার শিষ্যরা অবশ্য যেভাবে আধিপত্য বিস্তার করে খেলেছিল আজ সেটি দেখা যায়নি। বরং প্রথমে ১-০ গোলে পিছিয়ে পড়েছিল স্বাগতিকরা। পরে অবশ্য গোলটি পরিশোধ করে সমতায় ফিরে বাংলাদেশ।

বৃস্টি বিঘ্নিত ম্যাচটিতে অবশ্য আজ উত্তেজনার কমতি ছিল না। মাঠে যেমন প্রতিদ্বন্দ্বিতা ছিল, তেমনি মাঠের বাইরেও দেখা গেছে সাপোর্টিং স্টাফদের মধ্যে বাকবিতান্ডা। যে কারণে দুটি লাল কার্ডসহ চারটি হলুদ কার্ড দেখাতে হয়েছে কর্তব্যরত নেপালি রেফারি প্রাজ্জল ছেত্রিকে। লাল কার্ড দুটি দেখেছেন বাংলাদেশের সহকারী কোচ হাসান আল মামুন এবং আফগানিস্তানেরর কোচ আবদুল্লাহ আলমুতাইরি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আফগানিস্তান। পরে অবশ্য পরিস্থিতি সামলে উঠে স্বাগতিকরা। ম্যাচের ১৮ মিনিটে বাংলাদেশ অর্ধে একটি ফাউলকে কেন্দ্র করেই বাকবিতান্ডায় জড়ান দুই দলের খেলোয়াড়রা। উত্তাপ ছড়ায় ডাগ আউট পর্যন্ত।

৩০ মিনিট খেলা চলার পর শুরু হয় বৃষ্টি। এতে কমে আসে উত্তেজনার পারদ। ম্যাচের ৪০ মিনিটে গোলের চমৎকার একটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। বক্সের ডান প্রান্ত থেকে রাকিবের জোড়ালো শটের বলটি ফিরিয়ে দেন আফগান গোলরক্ষক। ৪৫ মিনিটে কর্নার থেকে বল পেয়েছিলেন জামাল ভূঁইয়া। তবে লক্ষ্যভ্রস্ট হয় তার নেয়া শট। ফলে গোলশুন্য ভাবেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে ডেডলক ভাঙেন সফরকারী দলের জাবের সার্জা। ওমিদ পোপালজায়ের কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে দলকে এগিয়ে দেন সার্জা। বলটি অবশ্য ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন বাংলাদেশের গোলরক্ষক জিকো (১-০)।

তবে গোলটি শোধ করতে খুব একটা দেরি করেনি স্বাগতিকরা। ৬৩ মিনিটে ডি বক্সের ডান প্রান্ত দিয়ে রাকিবের ক্রসে আলতো টোকায় জালে জড়ান মোরসালিন (১-১)।

দশ মিনিট পরেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। রাকিবের কাটব্যাকে ঠিকঠাক পা লাগাতে পারেননি মোরসালিন। ৮৪ মিনিটে রাকিবের কর্নার থেকে হেড করেন বিশ্বনাথ ঘোষ। আফগান ডিফেন্ডারের গায়ে লেগে আবারও কর্নার পায় বাংলাদেশ। সেখান থেকে সুযোগ তৈরি করলেও গোল পায়নি বাংলাদেশ। তপু বর্মনের হেড ঝাপিয়ে পড়ে ফিরিয়ে দেন আফগান গোলরক্ষক।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ