Bnanews24.com
Home » বিদায় ম্যাচে ভারতের বড় জয়
ক্রিকেট খেলা টপ নিউজ

বিদায় ম্যাচে ভারতের বড় জয়

ভারতের বড় জয়

বিএনএ ডেস্ক: এশিয়া কাপ থেকে বিদায়ের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১০১ রানের বড় জয় পেয়েছে ভারত। ভারতের দেয়া ২১৩ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১১১ রান তোলে আফগানিস্তান।

ইনিংসের শুরু থেকে ভারতীয় বোলারদের তোপে দুমড়ে মুচড়ে যায় আফগানিস্তানের ব্যাটিং লাইন। শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে জয়ের স্বপ্ন ধূসর হয়ে যায় তাদের। ইব্রাহিম জাদরানের ৫৯ বলে ৬৪ রানের ইনিংস ছাড়া আর কোন ব্যাটার তেমন সুবিধা করতে পারেন নি। এছাড়া রশিদ খান ১৫ ও মুজিবুর রহমান ১৮ রান বাদে আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌছাতে পারেন নি।

ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ৪ রানে এক মেডেন দিয়ে একাই ৫ উইকেট তুলে নেন। এছাড়া আরশদীপ সিং, অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট শিকার করেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট মাঠে খেলা শুরু হয় রাত ৮টায়। টস জিতে ভারতকে ব্যাট করতে আমন্ত্রণ জানায় আফগানিস্তান।

ভারতের ওপেনিংয়ে নামেন কে এল রাহুল ও বিরাট কোহলি। শুরু থেকে মারমুখি দুই ব্যাটার তুলে নেন হাফ সেঞ্চুরি। ১১৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত। ৪১ বলে ৬২ রান করে ফিরে যান কে এল রাহুল।

এরপর বিরাট কোহলির সাথে যোগ দেন সুরাইয়া কুমার। তবে তেমন সুবিধা করতে পারেন নি তিনি। দলীয় ১২৫ রানের মাথায় ২ বলে ৬ করে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর কোহলির সাথে যোগ দেন ঋষভ পন্ত। ১৬ বলে ২০ রান করেন তিনি এছাড়া ৬১ বলে ১২২ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি।

আফগানিস্তানের পক্ষে ফরিদ আহমদ দুটি উইকেট শিকার করেন। এছাড়া আর কোন বোলার তেমন সুবিধা করতে পারেন নি।

বিএনএ/এ আর