27 C
আবহাওয়া
১০:১৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » স্মার্টকার্ড ব্যবহারে মেট্রোরেলে মিলবে ১০% ছাড়

স্মার্টকার্ড ব্যবহারে মেট্রোরেলে মিলবে ১০% ছাড়

মেট্রোরেল

বিএনএ, ঢাকা : মেট্রোরেলের ভাড়া পরিশোধের জন্য মেট্রো কর্তৃপক্ষের দেওয়া বিশেষ স্মার্টকার্ড ব্যবহার করলে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে। ঢাকা ট্রান্সপোর্ট কোঅর্ডিনেশন অথরিটি (ডিটিসিএ) বিষয়টি জানিয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টম্বর) এ বিষয়ে বিস্তারিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জানানো হয়েছে, যাত্রীরা ১০ বছর মেয়াদী ১০ হাজার টাকা পর্যন্ত প্রিপেইড কার্ড কিনতে পারবেন। মাসিক, সাপ্তাহিক এবং ফ্যামিলি কার্ডের ব্যবস্থা থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশেষ চাহিদাসম্পন্নদের প্রতিটি সিঙ্গেল ট্রিপের জন্য বিশেষ রেয়াতের ব্যবস্থা করা যেতে পারে। এছাড়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা বিনামূল্যে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, উত্তরা থেকে কমলাপুর যেতে সর্বোচ্চ ভাড়া হবে ১০০ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ২০ টাকা। তবে প্রতি কিলোমিটারের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫ টাকা।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল সেবা চলতি বছরের ডিসেম্বরে এবং আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল সেবা ২০২৩ সালের ডিসেম্বরে চালু হওয়ার কথা রয়েছে।

মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত একটি সম্প্রসারিত অংশ ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে নির্মিত হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, উত্তরা থেকে আগারগাঁও (১১ দশমিক ৭৩ কিলোমিটার) পর্যন্ত ভাড়া ৬০ টাকা এবং উত্তরা থেকে মতিঝিল (২০ দশমিক ১০ কিলোমিটার) ও উত্তরা থেকে কমলাপুর (২১ দশমিক ২৬ কিলোমিটার)- উভয় রুটে ভাড়া হবে ১০০ টাকা।

উত্তরা থেকে ফার্মগেট পর্যন্ত ভাড়া ৭০ টাকা এবং ফার্মগেট থেকে মতিঝিলের ভাড়া ৪০ টাকা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ