Bnanews24.com
Home » সাংবাদিকদের ওপর অত্যাচার সহ্য করা হবে না–আইনমন্ত্রী
বাংলাদেশ সব খবর

সাংবাদিকদের ওপর অত্যাচার সহ্য করা হবে না–আইনমন্ত্রী

প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইনে পরিবর্তন আসবে: আইনমন্ত্রী

ঢাকা (ধামরাই)  :  আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সাংবাদিকদের ওপর কোনো অত্যাচার হোক, সরকার সেটা সহ্য করবে না।এ বিষয়ে সাংবাদিকরা অভিযোগ করলে সরকার ব্যবস্থা গ্রহণ করবে।

বৃহস্পতিবার(৮সেপ্টেম্বর) ঢাকার ধামরাই উপজেলায় কালামপুর সাব-রেজিস্ট্রার অফিসের নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

ভিন্ন এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, দুর্নীতি ও অনিয়ম প্রতিরোধে দেশের প্রতিটি সাব-রেজিস্ট্রি অফিসে একটি করে অভিযোগ বাক্স স্থাপন করা হবে।তিনি বলেন, একমাসের মধ্যে এ অভিযোগ বাক্স স্থাপন করা হবে এবং সেখানে প্রাপ্ত অভিযোগগুলো উচ্চপর্যায়ের কর্মকর্তারা যাচাই করে দেখবেন।

এরআগে মন্ত্রী উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ছোট বেলা থেকেই দেখে এসেছি, আমাদের সাব- রেজিস্ট্রি অফিসগুলোর ঠিকানা ছিল ব্রিটিশ বা পাকিস্তান আমলের পুরাতন, জীর্ণ কিংবা পরিত্যক্ত কোনো সরকারি ভবন।আর দলিল লেখকভাইদের ঠিকানা ছিল, মাথার উপরে টিনের শেড এবং নিচে মাটি, খুবভালো হলে অর্ধপাকা মেঝে।এই অবস্থাতেই তারা মেঝেতে পাটি বিছিয়ে সেখানে বসেই অনেক কষ্টে আমাদের দলিল লিখে দিয়েছেন।

আনিসুল হক বলেন, শুধু অবকাঠামো সমস্যা নয়, রেজিস্ট্রি অফিসগুলো নানা ধরনের সমস্যায় জর্জরিত ছিল।দলিল নকল করার জন্য বালাম বহি ছিল প্রয়োজনের তুলনায় অতি নগন্য।ফলে মূল দলিল ফেরত পাওয়ার জন্য আমাদের বছরের পর বছর অপেক্ষা করতে হতো।নকল নবিশদের পারিশ্রমিক পাওয়ার জন্য দীর্ঘদিন ধর্না দিতে হতো।কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণের ব্যবস্থা ছিল না।সময়মতো নিয়োগ না দেওয়ায় অনেক পদ শূন্য থাকতো।

তবে অবহেলিত এ অবস্থাকে পিছনে ফেলে বিগত কয়েক বছরে অধিদপ্তর অনেক দূর এগিয়ে গেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিগত প্রায় সাড়ে সাত বছরে নিবন্ধন অধিদপ্তরের উন্নয়নের ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনয়ন করা হয়েছে।কর্মকর্তা ও কর্মচারীদের হতাশাও দূর হয়েছে।ঢাকার কালামপুরে নবনির্মিত সাব রেজিস্ট্রি অফিস ভবন তার অন্যতম উদাহরণ।

নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক শহিদুল আলম ঝিনুকের সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমদ, গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ্উদ্দীন আহাম্মদ, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক ভাস্কর দেবনাথ, ধামরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ মালেক প্রমুখ বক্তৃতা করেন।

বিএনএনিউজ২৪,জিএন