Bnanews24.com
Home » মানারাত ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড পুনর্গঠন
শিক্ষা সব খবর

মানারাত ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড পুনর্গঠন

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

সরকার মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এমআইইউ) ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করে দিয়েছে। পুনর্গঠিত ১৩ সদস্যের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামকে। এতে আগের কমিটির সবাইকে বাদ দেয়া হয়েছে।কেবল পদাধিকার বলে উপাচার্যকে রাখা হয়েছে।

১৩ সদস্যের নতুন বোর্ডের সদস্যরা হলেন

দুই সাবেক সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন ও সাজ্জাদুল হাসান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন অধ্যাপক ড. সাদেকা হালিম, ড. খন্দকার বজলুল হক ও ড. সেলিম মাহমুদ, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের ডা. মেঘলা সরকার, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সাবেক প্রেসিডেন্ট ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, হাসুমণির পাঠশালার সভাপতি ও ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপি, ছাত্রলীগের অপর সাবেক কেন্দ্রীয় নেতা ও বেসরকারি সংস্থা সোশ্যাল ইমপ্রুভমেন্ট সোসাইটির (এসআইএস) নির্বাহী পরিচালক মিহির কান্তি ঘোষাল এবং বাংলাদেশ মহিলা সমিতি সদস্য ইসরাত জাহান নাসরিন।

চ্যান্সেলর রাষ্ট্রপতি আবদুল হামিদ

বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনের ৩৫(৭) ধারা অনুযায়ী এই পদক্ষেপ নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর রাষ্ট্রপতি আবদুল হামিদ এ বিষয়ে সম্মতি দেওয়ার পরই শিক্ষা মন্ত্রণালয় পরবর্তী কার্যক্রম পরিচালনা করে বলে জানা গেছে।

এর আগে গত ১৬ আগস্ট বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করে দেয় সরকার।