36 C
আবহাওয়া
১২:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফজলুল কবির চৌধুরীর মৃত্যুবার্ষিকী শুক্রবার

ফজলুল কবির চৌধুরীর মৃত্যুবার্ষিকী শুক্রবার


বিএনএ ডেস্ক: বিশিষ্ট রাজনীতিবিদ ও পার্লামেন্টারিয়ান, সমাজসেবী, জননেতা আলহাজ এ কে এম ফজলুল কবির চৌধুরীর ৫০তম মৃত্যুবার্ষিকী শুক্রবার। এ উপলক্ষ্যে চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন গহিরা গ্রামে মরহুমের নিজ বাড়িতে (৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় পবিত্র খতমে কুরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাক্সক্ষীদের মরহুমের রূহের মাগফিরাত কামনা করার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

এছাড়া ডাবুয়া হিংগলা এ কে এম ফজলুল কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কদলপুর ইসলামিয়া নতুন পাড়া এ কে এম ফজলুল কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হলদিয়া সাজেদা কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব গুজরা সাতবাড়িয়া এ কে এম ফজলুল কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গহিরা সাজেদা কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়াজিষপুর সাজেদা কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হলদিয়া ইয়াছিন শাহ্ কলেজ এ কে এম ফজলুল কবির চৌধুরী হল, মরহুম এ কে এম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়াম হল, মাধ্যম ফতেহ নগর সাজেদা কবির চৌধুরী প্রাথমিক বিদ্যালয়, রাউজানের হলদিয়া আমির হাটে সাজেদা কবির চৌধুরী পাঠাগার, মরহুম এ কে এম ফজলুল কবির চৌধুরী প্রতিষ্ঠিত রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ, রাউজান উপজেলা গহিরা শান্তির দ্বীপ কেন্দ্রীয় সমবায় সমিতি, গহিরা সাজেদা কবির কমিউনিটি ক্লিনিক, গহিরা সাজেদা কবির চৌধুরী ফোরকানিয়া মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পৃথক পৃথক ভাবে দিনটি উদযাপনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

ফজলুল কবির চৌধুরী ১৯৭২ সালের ৯ই সেপ্টেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৫৬ বছর বয়সে ঢাকায় ইন্তেকাল করেন। মরহুম চৌধুরী সাবেক পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলের নেতা এবং পূর্ব পাকিস্তান প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

এছাড়া তিনি চট্টগ্রাম পোর্ট-ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট, মেরিন অ্যান্ড মার্কেন্টাইল একাডেমির গভর্নর ও চট্টগ্রাম ডিস্ট্রিক্ট কাউন্সিলের কাউন্সিলর ছিলেন। এছাড়া তিনি রাউজান গহিরা শান্তির দ্বীপের ও রাউজান কলেজের প্রতিষ্ঠাতা। ফজলুল কবির চৌধুরী সক্রিয় রাজনীতি ছাড়াও বহু জনহিতকর ও সেবামূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

আলহাজ্ব এ.কে.এম. ফজলুল কবির চৌধুরী ১৯১৭ সালের ১ নভেম্বর চট্টগ্রামের রাউজান থানার গহিরা গ্রামে জন্মগ্রহণ করেন। জাতীয় সংসদ সদস্য এবং রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পার্বত্য চট্টগ্রামের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী আলহাজ ফজলুল কবির চৌধুরীর ছেলে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ