35 C
আবহাওয়া
২:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » এক ম্যাচ বাকী রেখে সিরিজ জিতল বাংলাদেশ

এক ম্যাচ বাকী রেখে সিরিজ জিতল বাংলাদেশ

এক ম্যাচ বাকী রেখে সিরিজ জিতল বাংলাদেশ

বিএনএ,স্পোর্টসডেস্ক : চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।বুধবার(৮ সেপ্টেম্বর) শেরে বাংলা জাতীয় স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে। এই ম্যাচ জিতে ৩-১ এ এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নিল স্বাগতিকরা। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত টি-২০ সিরিজ জিতল টাইগাররা।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথমে নাসুম আহমেদের ঘূর্ণিতে পরে মুস্তাফিজের অসাধারণ বোলিংয়ে ১৯ ওভার ৩ বলে ৯৩ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড । জবাবে মোহাম্মদ নাঈমের ২৯ ও মাহমুদউল্লার অপরাজিত ৪৩ রানের সুবাধে ১৯ ওভার ১ বলে ৪ উইকেটে হারিয়ে ৬ উইকেটে জয়লাভ করে রাসেল ক্রেইগ ডমিঙ্গোর শির্ষরা।

৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি।ম্যাচের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ৬ রান করে ফিন অ্যালেনকে ক্যাচ দিয়ে লিটন দাশ ফিরেন ম্যাকনির বলে।সাকিব নেমে নাঈমকে সঙ্গ দিয়ে শুরুর ধাক্কাটা সামলাতে থাকে। ষষ্ঠ ওভারে এজাজ প্যাটেল বল করতে এসে ওভারের তৃতীয় বলে ৮ রান করা সাকিবকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন। ভাঙ্গে ২৪ রানের জুঁটি ।ওই ওভারের শেষ বলে মুশফিককে শূন্য রানে ফেরান এই বাঁহাতি স্পিনার। পাওয়ার প্লেতে বাংলাদেশের দলীয় স্কোর তখন ৩ উইকেটে ৩২ রান।

এরপর মাহমুদউল্লাহ নেমে নাঈমকে নিয়ে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে হারানোর ধাক্কা সামাল দিয়ে এগোচ্ছিলেন তারা। দুই রান ছিল না। তবুও বিনা কারণে সেই চেষ্টায় গেলেন দুই ব্যাটসম্যান। সুযোগটা হাতছাড়া করেনি নিউ জিল্যান্ড। মোহাম্মদ নাঈম শেখকে রান আউট করে ভাঙল জুটি। অউট হবার আগে ৩৫ বলে একটি করে ছক্কা ও চারে ২৯ রান করেন এই বাঁহাতি ওপনোর। এরপর আফিফ সঙ্গী হয় মাহমুদউল্লার।

১৭ ওভারে বাংলাদেশের স্কোর তখন ৭৫। জয়ের জন্য শেষ ৩ ওভারে প্রয়োজন ১৯ রান। মাহমুদউল্লাহ ও আফিফ তা টপকে যায় ৫ বল হাতে রেখে । মাহমুদউল্লাহ ৪৮ বলে ২ ছক্কা ও ১ চারে অপরাজিত থাকেন ৪৩ রানে।আফিফ করেন ১০ বলে ৬* ।

এর আগে টস জিতে উইল ইয়াংয়ের ৪৬ ও টম ল্যাথামের ২১ রানে ইনিংসে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৯৩ রান নিতে সমর্থ কিউয়িরা। দুঅঙ্কের ঘরে যেতে পারেনি আট ব্যাটসম্যান। বল হাতে ৪টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আগামী শুক্রবার একই মাঠে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এটি বিশ্বকাপের আগে শেষ ম্যাচ টাইগারদের।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ১৯.৩ ওভারে ৯৩ (ল্যাথাম ২১, ইয়াং ৪৬*; নাসুম ৪-০-১০-৪, মেহেদি ৪-১-২১-১, মুস্তাফিজ ৩.৩-০-১২-৪, সাইফ ৩-০-১৬-১)

বাংলাদেশ: ১৯.১ ওভারে ৯৬/৪ (নাঈম ২৯, মাহমুদউল্লাহ ৪৩*এজাজ ৪-০-৯-২, ম্যাকনকি ৩.১-০-৩৪-১)

ম্যাচ সেরার পুরষ্কার জিতেন নাসুম আহমেদ।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ