34 C
আবহাওয়া
১১:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট : দেশে আরও ৫২ জনের মৃত্যু

করোনা আপডেট : দেশে আরও ৫২ জনের মৃত্যু


বিএনএ, ঢাকা :দেশে গত ২৪ ঘণ্টায় করোনায়  আক্রান্ত হয়ে আরও ৫২ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৩৬ জনের। করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৪৯৭ । সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ২২ হাজার ৩০২ জন।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুস্থ হয়েছে আরও তিন হাজার ৮৪০ জন

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন । এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৪  হাজার ৫৯৪ জন।সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭৯৯ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৪০টি, জিন এক্সপার্ট ৫৫টি, র্যাপিড অ্যান্টিজেন ৬০৪টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৭০ হাজার ৩৭৮টি।

করোনা আপডেট বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯ দশমিক শূন্য ৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬৪ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক  ২১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

কোন বিভাগে কত 

২৪ ঘণ্টায় ৫২ জনের মধ্যে পুরুষ ২০ জন ও ৩২ জন নারী। তাদের ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে নয়জন, বরিশাল বিভাগে দুইজন, সিলেট বিভাগে তিনজন, রংপুর বিভাগে দুইজন রয়েছেন। সরকারি হাসপাতালে ৩৯ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং বাড়িতে তিনজন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিএনএনিউজ২৪ডটকম/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ