29 C
আবহাওয়া
৪:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সত্য ও ন্যায়নীতি প্রতিষ্ঠাই শাহাদাতে কারবালার শিক্ষা : মিজানুর রহমান মজুমদার

সত্য ও ন্যায়নীতি প্রতিষ্ঠাই শাহাদাতে কারবালার শিক্ষা : মিজানুর রহমান মজুমদার


বিএনএ,ফেনী: বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক ও ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান মজুমদার বলেছেন, অন্যায়, অবিচার সর্বশক্তি দিয়ে প্রতিরোধ, সত্য ও ন্যায়নীতি প্রতিষ্ঠাই হজরত ইমাম হোসাইনের (রাঃ) দর্শন ও শাহাদাতে কারবালার শিক্ষা।

রোববার (৭ আগস্ট) মরহুম আলহাজ্ব সুলতান আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে ফেনীর ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের উত্তর যশপুর রৌশন ফকির দরগাহ জামে মসজিদে আহলে বায়তে রাসুল (সাঃ) স্মরণে আয়োজিত শাহাদাতে কারবালা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মিজানুর রহমান মজুদার বলেন, কারবালা ময়দানে নবী পরিবারের ওপর জঘন্য নৃশংসতা ও বর্বতার কারণে ইয়াজিদ আজ ঘৃণ্য ও ধিকৃত। ইয়াজিদ গায়ের জোরে মসনদে বসে ইসলামবিরোধী কার্যকলাপকে বৈধতা দিয়েছিল। সুদ-ঘুষ, দুর্নীতি ও ব্যাবিচারকে স্বীকৃতি দিয়ে ইয়াজিদ ইসলামের ন্যায়নিষ্ঠ দর্শনকে ভূলুণ্ঠিত করেছিল।

রৌশন ফকির দরগাহ জামে মসজিদের খতিব মাওলানা আমির হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও রৌশন ফকির দরগাহ মাদ্রাসার সুপার মাওলানা মনজুরুল মাওলা সরদারের সঞ্চালনায় মাহফিলে প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা ও ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হোসাইন আহমদ ভূঁইয়া। এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক ডিজিটাল সময় পত্রিকার সহযোগী সম্পাদক এবিএম নিজাম উদ্দিন ও মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রধান বক্তার বক্তব্যে মাওলানা হোসাইন আহমদ ভূঁইয়া বলেন, আহলে বায়তে রাসুলের (সাঃ) বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ইয়াজিদের ঠাঁই হয়েছে ইতিহাসের আস্তাকুঁড়ে। কারবালা মানে অন্যায় ও অসত্যের কাছে মাথা নত না করা।

তিনি বলেন,কারবালার হৃদয়বিদারক ও মর্মন্তুদ ঘটনাবলির নেপথ্য হাকিকত হচ্ছে- অবাঞ্ছিত আপসকামিতাকে আশ্রয়-প্রশ্রয় না দেওয়া। যে রকম বৈরী কিংবা প্রতিকূল অবস্থাই হোক না কেন, কোনো পরিস্থিতিতে অন্যায়-অসত্যের কাছে মাথা নত না করাই হচ্ছে কারবালার মূল দর্শন ও শিক্ষা।

বিএনএ/ নিজাম, এমএফ

Loading


শিরোনাম বিএনএ