31 C
আবহাওয়া
৮:০৭ অপরাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গমাতার ৯১তম জন্মদিন পালনের আরও খবর

বঙ্গমাতার ৯১তম জন্মদিন পালনের আরও খবর

আমার মা

বিএনএ, ডেস্ক : নানা কর্মসূচির মধ্য দিয়ে রোববার(৮ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সকালে আওয়ামী লীগ রাজধানীর বনানী কবরস্থানে ফজিলাতুন্নেছা মুজিবের কবরে শ্রদ্ধা নিবেদন করে। পরে সেখানে তার রুহের মাগফিরাত কামনা করে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ও পরে  দলের পক্ষে কেন্দ্রীয় নেতাদেরকে সঙ্গে নিয়ে বঙ্গমাতার কবরে শ্রদ্ধা নিবেদন করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব শুধু বঙ্গবন্ধুর সহধর্মিণীই ছিলেন না, তিনি ছিলেন বঙ্গবন্ধুর সারাজীবনের সহযোদ্ধা। পর্দার অন্তরাল থেকে সংকটে, সংগ্রামে বঙ্গবন্ধুকে প্রেরণা, শক্তি ও সাহস দিয়েছেন বঙ্গমাতা।

শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মির্জা আজম এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ড. মোস্তফা জালাল মহিউদ্দিন ও আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সাভার প্রতিনিধি ইমরান খান জানান : ঢাকার ধামরাইয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মদিনে ৭ নারীকে সেলাই মেশিন উপহার দেয়া হয়েছে। রোববার (০৮ আগস্ট ২০২১) দুপুরে উপজেলা পরিষদের সভা কক্ষে এক আলোচনা সভা আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে সেলাই মেশিন বিতরণ করা হয়।
Open Photo

আলোচনা সভায় ঢাকা-২০ ধামরাই সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ১৯৩০ সালে এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫আগষ্ট কালরাতে পরিবারের অন্য সদস্যদের সাথে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবকে ঘাতকরা নির্মমভাবে গুলি করে হত্যা করে। বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসাবে দীর্ঘকাল তার পাশে থেকে সাহস যোগিয়েছিলেন। তিনি জাতীরজনক বঙ্গবন্ধুকে সব সময় মানুষের কল্যানে কাজ করার প্রেরণা জাগিয়েছেন। তিনি কিছুতেই নিজের অবস্থান থেকে সরে দাড়াঁননি। সব সময় পাশে থেকেছেন। এসময় উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি, উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) মোঃ শেখ নুরুল আলম চয়ন, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ আতিকুর রহমানসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আনোয়ারা (চট্টগ্রাম) থেকে বিএনএ প্রতিনিধি এনামুল হক নাবিদ  জানান: আনোয়ারায় বঙ্গমাতার ৯১তম জন্মদিন পালন আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি আনোয়ারায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯১তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।জন্মবার্ষিকী উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।
No description available.

রবিবার (৮ আগস্ট) সকালে উপজেলা হল রুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। আলোচনা সভা শেষে অসহায় ৭ নারীকে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করেন। এসময় অনুষ্ঠানে মহিলা বিষয়ক কর্মকর্তা রাবেয়া চৌধুরীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ বাংলানিউজ,এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ