29 C
আবহাওয়া
৮:৫০ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » EURO-2020: ডেনমার্ককে ২-১গোলে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

EURO-2020: ডেনমার্ককে ২-১গোলে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড


বিএনএ, স্পোর্টস ডেস্ক:  ইউরো-২০২০ এর শ্বাসরুদ্ধকর ২য় সেমি-ফাইনালে ডেনমার্ককে ২-১গোলে হারিয়ে ফাইনালে গেল ইংল্যান্ড। বুধবার(৭জুলাই)  বাংলাদেশ সময় রাত ১টায় এ খেলা  ইংল্যান্ডের ওয়েম্বলিতে শুরু হয়। আগামী সোমবার ফাইনালে ইতালির মুখোমুখি হবে ইংল্যান্ড।

১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।  ডেনমার্ক-ইংল্যান্ডের গতিময় খেলার মধ্য দিয়ে শুরু হয়  দ্বিতীয়ার্ধ। দু’দলই লিড বাড়ানোর জন্য মরিয়া হয়ে খেলতে থাকে।  দ্বিতীয়ার্ধের শুরুতে প্রথম সুযোগটা আসে ডেনমার্কের। ৫১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে গোলের জন্য শট নেন এবারের আসরে তিন গোল করা ক্যাসপার ডলবার্গ। কিন্তু শট সরাসরি গিয়ে জর্ডান পিকফোর্ডের হাতে জমা হয়।

বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের হয়ে সবথেকে বেশি গোল করার দিক থেকে গ্যারি লিনেকারকে ছুঁয়ে ফেললেন হ্যারি কেন। বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে দুই জনেরই গোল সংখ্যা ১০।
বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের হয়ে সবথেকে বেশি গোল করার দিক থেকে গ্যারি লিনেকারকে ছুঁয়ে ফেললেন  অধিনায়ক হ্যারি কেন।
বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে দুই জনেরই গোল সংখ্যা ১০।

দ্বিতীয়ার্ধে আধিপত্য নিয়ে খেলতে থাকে ইংল্যান্ডই। ৬১ ও ৬৩ মিনিটে দু’বার প্রতিপক্ষের ডিফেন্সের হানা দিয়েও লাভ হয়নি থ্রি লায়নদের। তাদের আক্রমণগুলো দারুণভাবে রুখে দেন ডেনমার্কের ডিফেন্ডাররা।

প্রথমার্ধে ফ্রি-কিক থেকে মিক্কেল ড্যামসগার্ডের দুর্দান্ত গোলে খেলার ৩০ মিনিটে এগিয়ে যায় ডেনমার্ক। কিন্তু ৩৯ মিনিটে ড্যানিশদের আত্মীঘাতি গোলে সমতায় ফিরে ইংল্যান্ড।

খেলার ৩০ মিনিটে ইংল্যান্ডের জালে বল জড়ান ড্যামসগার্ড। ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করেন তিনি। তার অসাধারণ গোলে ডেনমার্ক ১-০তে এগিয়ে যায়।

কিন্তু খুব বেশি সময় লিড ধরে রাখতে পারেনি ডেনমার্ক। ৩৯ মিনটের মাথায় সাইমন জায়েরের আত্মঘাতী গোলে ইংল্যান্ড ম্যাচে ১-১ সমতায় ফেরে।

বিএনএ নিউজ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ