27 C
আবহাওয়া
৯:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » পেস্ট কন্ট্রোল কোম্পানির এমডি ও চেয়ারম্যান রিমান্ডে

পেস্ট কন্ট্রোল কোম্পানির এমডি ও চেয়ারম্যান রিমান্ডে


বিএনএ, ঢাকা: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এক বাসায় পোকা মারার ওষুধের বিষক্রিয়ায় দুই সহোদর ভাইয়ের মৃত্যু হয়। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় পেস্ট কন্ট্রোল সার্ভিস কোম্পানির চেয়ারম্যান ও এমডিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ জুন) শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম মাহবুব আহমেদ।

রিমান্ডে যাওয়া দুজন হলেন- ডিসিএস অরগানাইজেশন লিমিটেডের চেয়ারম্যান আশরাফুজ্জামান ও এমডি ফরহাদুল আমিন। বিকেলে তাঁদের আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক রফিকুল ইসলাম আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত তিন দিন মনজুর করেন।

ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক রণপ কুমার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

পুলিশ জানায়, পোকামাকড় মারতে শিশুদের বাবা মোবারক হোসেন নিজের বাসায় ওষুধ প্রয়োগে ‘ডিসিএস অর্গানাইজেশন লিমিটেড’ নামে ওই কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন। পেস্ট কন্ট্রোল ওই কোম্পানির কর্মীরা পোকামাকড় নিধনের জন্য অ্যালুমিনিয়াম ফসফেট সমৃদ্ধ ট্যাবলেট (গ্যাস ট্যাবলেট) ব্যবহার করেছিলেন। ওষুধ দেওয়ার ৬ ঘণ্টার মধ্যে ঘরে ঢুকতে বাসিন্দাদের নিষেধ করা হয়। কোম্পানির নির্দেশনা মেনে ১৫ ঘণ্টা পর তারা ঘরে প্রবেশ করেন। এরপরেই বিষাক্ত গ্যাসের বিষক্রিয়ায় আক্রান্ত হতে শুরু করেন তারা। সেই ঘটনায় ওই দুই শিশুর মৃত্যু হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ