36 C
আবহাওয়া
৮:০১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীকে আম পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

প্রধানমন্ত্রীকে আম পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়


বিএনএ, বিশ্বডেস্ক: বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যে আম উপহার পাঠাচ্ছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নিজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে মৌসুমী এই ফল উপহার হিসেবে পাঠাচ্ছেন। এমন কি ভারতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম এ তালিকায় রয়েছে।

কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন সূত্র জানায়, আম পাঠানোর বিষয় মমতার দপ্তর দূতাবাসে যোগাযোগ করেছে। আগামী এক কিংবা দুই দিনের মধ্যেই আম এসে পৌঁছানোর কথা। যেদিন আম আসবে, সেদিনই আম ঢাকার উদ্দেশ্যে পাঠিয়ে দেওয়া হবে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে প্রায় ১২ বছর ধরে আম পাঠানোর এই রীতি চালিয়ে আসছেন মমতা। সূত্রে জানা গেছে, বাছাই করা লক্ষণভোগ, হিমসাগর, ফজলি ও ল্যাংড়া জাতের আমের ডালি সুন্দরভাবে বাক্সবন্দি করে পাঠানো হচ্ছে নয়াদিল্লি এবং ঢাকার উদ্দেশ্যে। বাক্সের ওপর ট্যাগ লাইন হিসেবে লেখা থাকছে ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তরফে শুভেচ্ছা’।

গত বছরও বাংলাদেশে গিয়েছিল আম উপহার। যার পাল্টা ২৬০টি বাক্সে প্রায় ১ হাজার কেজি বাংলাদেশের প্রখ্যাত হাড়িভাঙা আম ভারতের প্রধানমন্ত্রী ও কলকাতার মুখ্যমন্ত্রীর জন্য পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ