30 C
আবহাওয়া
৪:২৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে পাস ১১.৮৪ শতাংশ

ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে পাস ১১.৮৪ শতাংশ

ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে পাস ১১.৮৪ শতাংশ

বিএনএ, ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’ এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর পাসের হার ১১.৮৪ এবং মোট পাস করেছে ৪৫২৬ জন। বাকি ৮৮.১৬ শতাংশ শিক্ষার্থী ফেল করেছেন।

বৃহস্পতিবার (৮ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৩৮২৩৫ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে পাশ করেছেন ৫৭৭ জন, মানবিক বিভাগে ৬৩২ জন এবং ব্যবসায় শিক্ষা অনুষদে ৩৩১৭ জন।

ব্যবসায় শাখা ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৫০টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৫টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৫টি এবং ব্যবসা শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৩০টি আসন বরাদ্দ রয়েছে।

যেভাবে ফলাফল জানা যাবে :
ব্যবসায় শিক্ষা ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি শিক্ষার্থী তার উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

তাছাড়াও, আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU BUS <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

পাসকৃত শিক্ষার্থীদেরকে ১৮ জুন ২০২৩ বিকাল ৩টা হতে ৬ জুলাই ২০২৩ তারিখের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১১ জুন ২০২৩ হতে ১৮ জুন ২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন। অফিস হতে করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ১১ জুন ২০২৩ হতে ১৮ জুন ২০২৩ তারিখ পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

বিএনএনিউজ/মোছাদ্দেক,বিএম

Loading


শিরোনাম বিএনএ