29 C
আবহাওয়া
৬:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আইএমইআই পরিবর্তন করে মোবাইল বিক্রি: গ্রেপ্তার ৫

আইএমইআই পরিবর্তন করে মোবাইল বিক্রি: গ্রেপ্তার ৫

আইএমইআই পরিবর্তন করে মোবাইল বিক্রি গ্রেপ্তার ৫

বিএনএ, কক্সবাজার: বিশেষ সফটওয়্যার দিয়ে মোবাইল সেটের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) পরিবর্তন করে বিক্রি করার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল সাড়ে ৮টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন র‍্যাব-১’র অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী (পরিচালক ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী। এর আগে বুধবার (৭ জুন) অভিযান চালিয়ে ৫৫টি চোরাই মোবাইল, আইএমইআই পরিবর্তনের ১১টি ডিভাইস, ৪টি ল্যাপটপ, ১টি মনিটর, ১টি পিসি ও অবৈধ মোবাইল বিক্রির নগদ ছাব্বিশ হাজার পাঁচশত টাকাসহ আইএমইআই পরিবর্তন করে ফোন বিক্রি চক্রের সিন্ডিকেটের প্রধান দলনেতা মোর্শেদসহ তাদের চক্রের ৫ জনকে গ্রেপ্তার করে র‍্যাব-১৫।

গ্রেপ্তাররা হলেন- সিন্ডিকেটের প্রধান কক্সবাজারের পেকুয়া উপজেলার হাজীরঘোনার মো. মোর্শেদ (২৯), চকরিয়ার বিএমচরের মিজবা উদ্দীন (২৪), চকরিয়ার প্রহরচান্দা এলাকার আমিনুল ইসলাম (২৬) মনিরুল ইসলাম (২০) ও চকরিয়ার শহীদুল ইসলাম (২৯)।

মো. আবু সালাম চৌধুরী জানান, কক্সবাজারের চকরিয়া শপিং কমপ্লেক্স এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মিজবা উদ্দীন নামে একজন চোরাই মোবাইল বিক্রেতাকে প্রথমে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রংধনু সেল কেয়ার ও সফটওয়্যার ভিলেজ নামক মোবাইল দোকানে অভিযান পরিচালনা করে চোরাই মোবাইল ও সরঞ্জামসহ বাকি চারজনকে গ্রেপ্তার করে র‍্যাব।

বিএনএনিউজ/ফরিদুল আলম শাহীন,বিএম

Loading


শিরোনাম বিএনএ