28 C
আবহাওয়া
২:১৮ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কাতার ফুটবল বিশ্বকাপের ট্রফি ঢাকায়

কাতার ফুটবল বিশ্বকাপের ট্রফি ঢাকায়

কাতার ফুটবল বিশ্বকাপের ট্রফি ঢাকায়

বিএনএ ডেস্ক: কাতার বিশ্বকাপ ফুটবলের ট্রফি এখন ঢাকায়। দুই দিনের জন্য বুধবার (৮ জুন) বেলা ১১টা ২৫ মিনিটের দিকে বাংলাদেশে পৌঁছায় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলার পুরষ্কারটি।

পাকিস্তান থেকে থেকে ফিফা ট্রফিটি চার্টার্ড ফ্লাইটে সরাসরি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমান বন্দরে এসে ট্রফিটি বেলা ১১টায় পৌঁছানোর কথা থাকলেও সেটা নামে ২৫ মিনিট পর। বাংলাদেশে বিশ্বকাপের ট্রফির সঙ্গে এসেছেন ১৯৯৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো ফুটবলার ক্রিশ্চিয়ান কারেম্বু। তিনি ছাড়াও ফিফার সাত সদস্যের প্রতিনিধি দল এসেছেন ট্রফির সঙ্গে।

বাংলাদেশের পক্ষে তাদের কাছ থেকে এই ট্রফি গ্রহণ করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন বাফুফে নির্বাহী সদস্য ও ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ সহ আরও অনেকে। ট্রফিটি কড়া নিরাপত্তা ব্যবস্থায় রাখা হবে রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে।

সেখান থেকে ট্রফিটি বঙ্গভবন ও গণভবনে নেয়া হবে। রাষ্ট্রপতির ও প্রধানমন্ত্রী দেখাবে বিশ্বকাপ ফুটবলেন ট্রফি। সেই সময় বাফুফের নির্বাহী কমিটির ২১ জনের মধ্যে শীর্ষ কয়েজনের থাকার কথা রয়েছে।

এদিকে বিশ্বকাপ ট্রফি দেশে আসায় রাতে আমন্ত্রিত অতিথিদের নিয়ে হবে নৈশভোজ। বিশ্বকাপ ফুটবলের অনেক দলের জার্সি বানানো হচ্ছে বাংলাদেশে। তাই নির্বাচিত অতিথিদের সঙ্গে কয়েকজন নারী পোশাককর্মী থাকবেন আজকের নৈশভোজে।

কাতার বিশ্বকাপ সামনে রেখে গত ১২ মে দুবাই থেকে কোকাকোলার আয়োজনে বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণের শুরু। ৫৬টি দেশ ঘোরার পথে কোকাকোলার উদ্যোগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় আজ বাংলাদেশে এসেছে ট্রফিটি। এর আগে ২০১৩ সালেও বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ট্রফি। তবে সেবারের ট্রফিটি ছিল রেপ্লিকা। এবার বাংলাদেশে এসেছে আসল ট্রফি।

বৃহস্পতিবার সাধারণ মানুষ বিশ্বকাপ ট্রফি সরাসরি দেখার সুযোগ পাবেন। সকাল সাড়ে দশটা থেকে বেলা ৩টা পর্যন্ত আড়াই হাজার নির্বাচিত দর্শক হোটেলে বিশ্বকাপ দেখার সুযোগ পাবেন। তা ছাড়া ছবিও তুলতে পারবেন। এরপর বিকেলে আর্মি স্টেডিয়ামে হবে কনাসার্ট।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ