29 C
আবহাওয়া
১০:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট

বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট

বেনাপোল বন্দর

বিএনএ, যশোর : বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদারকে প্রত্যাহারসহ তিন দফা দাবিতে বুধবার সকাল থেকে বেনাপোল স্থল বন্দর দিয়ে লাগাতার ধর্মঘট শুরু হয়েছে। বন্দর ব্যবহারকারী বড় সংগঠন বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি এ ধর্মঘটের ডাক দিয়েছে।

তাদের দাবির মধ্যে রয়েছে, বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মো. মামুন কবীর তরফদারকে প্রত্যাহার, বেনাপোল স্থলবন্দরের ইক্যুইপমেন্ট সরবরাহ বৃদ্ধিসহ দক্ষ চালক নিয়োগ এবং বন্দরে পর্যাপ্ত শেড ও জায়গা বৃদ্ধিসহ যানজট মুক্ত রাখা।

 

ধর্মঘটকারীদের অভিযোগ—মামুন কবীর তরফদার বন্দরের টেন্ডারসহ বিভিন্ন কার্যক্রমে তাঁর নিজের আত্মীয়-স্বজনদের নিয়োগ দিচ্ছেন। তিনি বেনাপোল বন্দরটাকে ধ্বংসের পথে নিয়ে গেছেন। সাত বছর ধরে তিনি একই স্থানে চাকরি করছেন একই পদে। তাঁকে এ বন্দর থেকে প্রত্যাহার করলে বেনাপোল বন্দরের কার্যক্রম আরও গতিশীল হওয়াসহ রাজস্ব আদায় আরও বেশি বাড়বে বলে দাবি ধর্মঘটকারীদের।

ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, ‘তাঁকে প্রত্যাহার না করা পর্যন্ত আমরা আমাদের কর্মবিরতি লাগাতার চালিয়ে যাব। বন্দর ব্যবহারকারী পাঁচটি সংগঠনই আমাদের সঙ্গে আছে। যতক্ষণ পর্যন্ত আমাদের তিন দফা দাবি আদায় না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে।’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ