29 C
আবহাওয়া
৩:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় একমাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু

করোনায় একমাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ, ঢাকা : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৪ জন। এদিন একমাসের মধ্যে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৯১৩ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৩২২ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ১৫ হাজার ২৮২ জন।

মঙ্গলবার (৮ জুন) করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানান হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৫৫৬টি। আর দেশের মোট ৫১০টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ১৬৫টি। এর মধ্যে ২ হাজার ৩২২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যা গত ৪১ দিনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত।

২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১২.১২ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬০ লাখ ৮৬ হাজার ২০৭টি। সে হিসেবে এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.৪০ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৪ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও ১৭ জন নারী। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ১২ হাজার ৯১৩ জনের মধ্যে ৯ হাজার ৩০২ জন পুরুষ ও ৩ হাজার ৬১১ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ২ হাজার ৬২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২.৬৪ শতাংশ। এ নিয়ে দেশে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ