38 C
আবহাওয়া
৪:০৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গোল্ডেন মনিরসহ তিন জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ

গোল্ডেন মনিরসহ তিন জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ

গোল্ডেন মনিরসহ তিন জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ

বিএনএ, ঢাকা : সোনা চোরাচালানের মাধ্যমে দোকান কর্মচারী থেকে হাজার কোটি টাকার মালিক বনে যাওয়া। মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে

রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা মানি লন্ডারিং আইনের মামলায় মনিরসহ তিনজনের ১৭০টি ব্যাংক হিসাব জব্দের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৮ জুন) ঢাকা মহানগর দায়রা বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এর আগে মামলার অনুসন্ধান চলাকালে তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোহাম্মদ ছাদেক আলী গোল্ডেন মনিরসহ তিনজনের ব‌্যাংক হিসাব জব্দের আবেদন করেন। শুনানি শেষে বিচারক সে আবেদন মঞ্জুর করেন।

ব্যাংক হিসাব জব্দের আদেশে থাকা অপর দুজন হলেন—সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম ওরফে শফিক।

উল্লেখ্য,২০২০ সালের ২০ নভেম্বর গভীর রাতে মনিরের বাড্ডার বনশ্রীর বাড়ি ঘিরে রাখে র‌্যাব। পরে শনিবার দুপুর পর্যন্ত টানা আট ঘণ্টার অভিযান শেষে ওই বাসা থেকে ৬০০ ভরি সোনার গহনা, বিদেশি পিস্তল-গুলি, মদ, ১০ দেশের বিপুল বৈদেশিক মুদ্রা ও নগদ এক কোটি নয় লাখ টাকা জব্দ করা হয়।

ঢাকা ও আশপাশের এলাকায় দুই শতাধিক প্লট ও ফ্ল্যাটের মালিক গোল্ডেন মনির। রাজউকের কয়েকজন কর্মকর্তার যোগসাজশে জালিয়াতির মাধ্যমে অসংখ্য প্লট হাতিয়ে নেন তিনি। তবে প্রাথমিকভাবে ৩০টি প্লট ও ফ্ল্যাটের কথা স্বীকার করেছেন মনির। জব্দ করা হয়েছে ২টি বিলাসবহুল গাড়ি। যার প্রতিটির মূল‌্য ৩ কোটি টাকা।সে দীর্ঘ দিন সোনা চোরাচালানের সাথে যুক্ত ছিলো।ঘটনায় তার বিরুদ্ধে বাড্ডা থানায় অস্ত্র, বিশেষ ক্ষমতা, মাদক আইন ও অর্থপাচার প্রতিরোধ আইনে পৃথক চারটি মামলা করা হয়।

বিএনএ নিউজ/এসবি/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ