35 C
আবহাওয়া
১১:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ভারী বর্ষণের সম্ভাবনা

দেশে ভারী বর্ষণের সম্ভাবনা

দেশে ভারী বর্ষণের সম্ভাবনা

বিএনএ, ঢাকা : দেশে মৌসুমি বায়ুর প্রভাব বিস্তার করছে। মঙ্গলবার (৮ জুন) সকাল থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশে থেমে থেমে বজ্রসহ বৃষ্টি হচ্ছে। ফলে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা। বুধবারও আবহাওয়া পরিস্থিতি একইরকম থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, সকাল থেকে শুরু হওয়া বৃষ্টির এ ধারা আজ প্রায় সারাদিনই থাকতে পারে। একটানা বৃষ্টি না হলেও থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। মূলত মৌসুমি বায়ুর প্রভাবে সারা দেশে আগামী তিন থেকে চারদিন অনেক বেশি বৃষ্টি হতে পারে। বিশেষ করে আজ থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। এর বাইরে বড় কোনো ঝড়ের আভাস আপাতত নেই।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে এবং তা আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়ার পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর সক্রিয় এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ