36 C
আবহাওয়া
৯:৫১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সার্ভার জটিলতায় ভোগান্তিতে ট্রেনের টিকিট প্রত্যাশীরা

সার্ভার জটিলতায় ভোগান্তিতে ট্রেনের টিকিট প্রত্যাশীরা

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

বিএনএ, ঢাকা: প্রথম দিনে সার্ভার নিয়ে কোনো জটিলতা না হলেও দ্বিতীয় দিনে টিকিট কাটতে গিয়ে ভোগান্তিতে পড়েছেন ঈদ যাত্রায় রেলের টিকিটপ্রত্যাশীরা। এতে টিকিট দেখা গেলেও তা কিনতে পারেননি অনেক যাত্রী।

শনিবার (৮ এপ্রিল) সকাল ৮টা থেকে টিকিট বিক্রয় কার্যক্রম শুরু হলে সার্ভার জটিলতায় যাত্রীরা সমস্যার পড়েন। টিকিট কাটতে পারছেন না তারা।

রেলওয়ের তথ্য মতে, উত্তরবঙ্গের একতা, দ্রুতযান, পঞ্চগড় এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপ্রেসের টিকিট শেষ হতে সময় নেয় দুই ঘণ্টা। ঢাকা থেকে রাজশাহীতে চলে চারটি আন্তনগর ট্রেন- পদ্মা, সিল্কসিটি, ধুমকেতু ও বনলতা এক্সপ্রেসের টিকিটও শেষ হয়ে সাড়ে ৯টার দিকে।

যশোর ও খুলনাগামী সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসে যশোরের মাত্র ৫ সিট খালি থাকলেও খুলনার প্রায় ২০০ সিট খালি রয়েছে। অন্যদিকে বেনাপোল রুটের বেনাপোল এক্সপ্রেসে খালি রয়েছে ২৪টি সিট।

সিলেট রুটের কালনী, পারাবত, জয়ন্তিকা, উপবন এক্সপ্রেসের টিকেট এখনও পাওয়া যাচ্ছে। একইসঙ্গে চট্টগ্রাম রুটের চট্টলা, সুবর্ণা, সোনার বাংলা এক্সপ্রেসের টিকেটও পাওয়া যাচ্ছে।

তবে ময়মনসিংহ, জামালপুর রুটের চলাচলকারী অগ্নিবীণা, ব্রহ্মপুত্র, যমুনা, জামালপুর ও তিস্তা এক্সপ্রেস ট্রেনের টিকিটের চাহিদাও ছিল অনেক। তবে এ রুটের যাত্রীদের টিকিট কাটতে ভোগান্তি পোহাতে হয়নি।

এবারের ঈদযাত্রার অগ্রিম টিকিট শুক্রবার থেকে বিক্রি শুরু হয়েছে। এবার ট্রেনের শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইন বা মোবাইল অ্যাপের মাধ্যমে। টিকিট বিক্রির শুরুর দিন ১ মিনিটের মধ্যে সব টিকিট বুকড হয়ে যায়।

গতকালের মতো শনিবারও প্রচণ্ড চাপ ছিল টিকিট কাটার। সার্ভার জটিলতায় অনেকে ‘রেলসেবা’ অ্যাপে ঢুকতেই পারেননি। অনেকে আবার অ্যাপে ঢুকতে পারলেও টিকিট বুকিং অপশনে ক্লিক করার পরে দীর্ঘক্ষণ আটকে থাকছে, পরবর্তী ধাপে সিলেক্ট হলেও টিকিট পারচেজ হয়নি অনেকের।

‘বাংলাদেশ রেলওয়ে হেল্পলাইন’ নামক দেড় লাখ রেলযাত্রীদের একটি ফেসবুক গ্রুপে আজিম সরকার ভোগান্তির কথা তুলে ধরে লিখেছেন, ‘আজ তো রেলওয়ে ওয়েবসাইটে লগইন করা যাচ্ছে না।’

উল্লেখ্য, অগ্রিম টিকিট বিক্রি চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। এছাড়া ফিরতি টিকিট বিক্রি হবে ১৫ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ