26 C
আবহাওয়া
৬:৪০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আদালতের রায় মেনে নেয়ার ঘোষণা ইমরানের

আদালতের রায় মেনে নেয়ার ঘোষণা ইমরানের

আদালতের রায় মেনে নেওয়ার ঘোষণা ইমরানের

বিএনএ, বিশ্বডেস্ক : পাকিস্তানের সুপ্রিম কোর্টের দেয়া রায়ে ‘স্তব্ধ’ হলেও মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।শুক্রবার (৮ এপ্রিল) রাতে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে ইমরান খান বলেন, আমি একদিন আগে জারি করা সুপ্রিম কোর্টের রায় মেনে নিলাম।

এর আগে ৭ এপ্রিল সুপ্রিম কোর্টের রায়ের প্রতিক্রিয়ায় শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাবার ঘোষণা দিয়ে ছিলেন ইমরান খান। বৃহস্পতিবার ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের প্রস্তাব বাতিল ও পার্লামেন্ট ভেঙে দেয়ার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। একই সঙ্গে পার্লামেন্ট পুনর্বহালেরও নির্দেশ দেন বিচারপতিদের পাঁচ সদস্যের বেঞ্চ।

প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার রাতে এক টুইট বার্তায় লেখেন, ‘শুক্রবার ক্যাবিনেটের বৈঠক ডেকেছি। সংসদীয় দলের সঙ্গেও বসবো। সন্ধ্যায় আমি জাতির উদ্দেশে ভাষণ দেবো। সবসময় দেশবাসীর পাশে আছি।পাকিস্তানের হয়ে শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাবো।’

ইমরান বলেন, তিনি প্রত্যাশা করছিলেন, রায়ের আগে অন্তত বিষয়টি খতিয়ে দেখবেন সুপ্রিম কোর্ট। তার ভাষায়,  ‘আমরা সত্য বলছি কিনা তা নিশ্চিত হতে সুপ্রিম কোর্ট অন্তত একবার বিদেশি ষড়যন্ত্রের নথিগুলো খতিয়ে দেখতে পারতেন। আমি হতাশ কারণ এটা একটা বিরাট ইস্যু। এটি গুরুত্ব দিয়ে দেখার দরকার ছিল। কিন্তু এ নিয়ে সুপ্রিম কোর্টে কোনো আলোচনাই হয়নি।’

গত ৩ এপ্রিল ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব বাতিল করে দিয়েছিলেন জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাশিম সুরি। এরপর ইমরান খানের পরামর্শে জাতীয় পরিষদ ভেঙে দেন প্রেসিডেন্ট আরিফ  আলভি।

কিন্তু এই দুই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিরোধীরা। চার দিন শুনানির পর বৃহস্পতিবার (৭ এপ্রিল) ওই দুই সিদ্ধান্ত বাতিল করে পার্লামেন্ট পুনর্বহাল করার আদেশ দেন সুপ্রিমকোর্ট।

বিএনএ/ওজি,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ