31 C
আবহাওয়া
১২:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গোপসাগরে পণ্যবোঝাই ট্রলার ডুবি

বঙ্গোপসাগরে পণ্যবোঝাই ট্রলার ডুবি

বঙ্গোপসাগরে পণ্যবোঝাই ট্রলার ডুবি

বিএনএ,চট্টগ্রাম: চট্রগ্রামের ফিশারিঘাট থেকে নোয়াখালীর হাতিয়া যাওয়ার পথে পণ্যবোঝাই আল্লাহর দান-১ নামের একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। তবে এ দুর্ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভোরে বঙ্গোপসাগরের হাতিয়া সীমানায় ঝড়ের কবলে পড়ে ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে এই দুর্ঘটনা ঘটে।

ডুবে যাওয়া ট্রলারটির মালিক মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে ১২টায় ফিশারিঘাট থেকে হাতিয়ার ওছখালী বাজারের ব্যবসায়ীদের মুদি মালামাল, সিমেন্ট, রড ও টিন বোঝাই করে ট্রলারটি হাতিয়ার উদ্দেশে রওয়ানা দেয়। ভোর পৌনে ৫টার দিকে বঙ্গোপসাগরের চট্টগ্রাম সীমানা থেকে হাতিয়া সীমানায় প্রবেশের কিছুক্ষণ পর হঠাৎ ঝড়ের কবলে পড়ে ট্রলারটি। ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। একপর্যায়ে ট্রলারটি পানিতে ডুবে যায়। তবে তার দাবি, ট্রলারটিতে এক কোটি টাকার পণ্য ছিল।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বলেন, ডুবে যাওয়া ট্রলারের সারেংসহ ট্রলারে থাকা আটজন লাইফ জ্যাকেট পরে সাগরে ভাসতে থাকেন। পরে সাগরে থাকা অন্য জেলেরা তাঁদের জীবিত উদ্ধার করেন।

উল্লেখ, চট্টগ্রামের চাক্তাই-খাতুনগঞ্জ থেকে নদীপথে হাতিয়া, সন্দ্বীপ, কুতুবদিয়া, বাঁশখালীসহ বিভিন্ন স্থানে নৌপথে মুদিসহ, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী পরিবহন করা হয়ে থাকে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ