27 C
আবহাওয়া
৮:১৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউন দেবেন না ব্রাজিলের প্রেসিডেন্ট

লকডাউন দেবেন না ব্রাজিলের প্রেসিডেন্ট

লকডাউন দেবেন না ব্রাজিলের প্রেসিডেন্ট

বিএনএ, বিশ্বডেস্ক :দেশে লকডাউন ঘোষণার কোনো ইচ্ছা নেই বলে ফের জানিয়ে দিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো।এমন এক সময় তিনি এই মন্তব্য করলেন, যার একদিন আগে ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর ঘটনা ঘটেছে।

বুধবার (০৭ এপ্রিল) দক্ষিণ আমেরিকার দেশটিতে তিন হাজার ৮২৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর আগের দিন এই সংখ্যাটি ছিল চার হাজার ১৯৫ জন।চাপেকো শহরে এক ভাষণে বলসোনারো বলেন, ‘ঘরে থাকা’ ও ‘সবকিছু বন্ধ রাখার’ নীতির রাজনীতি আমরা মেনে নিতে পারি না।

মহামারির শুরু থেকেই  ভাইরাসটির হুমকি নিয়েও নিয়মিত তাচ্ছিল্য করে এসেছেন।সংকট মোকাবিলায় কঠোর বিধিনিষেধ আরোপে জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা জোর দিলেও সবকিছু অবজ্ঞা করছেন ব্রাজিল প্রেসিডেন্ট।

জনস হপকিনস বিশ্ববিদ্যালয় জানিয়েছে, করোনায় দক্ষিণ আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত তিন লাখ ৩৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। ভাইরাস নিয়ন্ত্রণে কোনো পদক্ষেপ নেওয়া না হলে প্রাণহানি আরও বাড়বে বলে আভাস দেওয়া হয়েছে।

প্যান আমেরিকান স্বাস্থ্য সংস্থার (পিএএইচও) পরিচালক কারিসা ইতেন্নি বলেছেন, যেসব দেশ দৈনিক সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের রেকর্ড করছে, ব্রাজিল তাদের অন্যতম।বুধবার ব্রাজিলে ৯২ হাজার ৬২৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ