29 C
আবহাওয়া
২:০৩ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালন

বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালন


বিএনএ, রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়িতে ‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

শুক্রবার( ৮ মার্চ) বাঘাইছড়ি উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও গার্লস গাইড এসোসিয়েশনের যৌথ আয়োজনে বাঘাইছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গণ হতে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তারের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ তদন্ত দৌস মোহাম্মদ, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান, উপজেলা রিসোর্স সেন্টার কর্মকর্তা বিল্লাল গণি, গার্লস গাইড এসোসিয়েশন বাঘাইছড়ি সভাপতি সুনন্দা তালুকদার, উপজেলা তথ্য আপা কর্মকর্তা মুন্নি দত্ত প্রমুখ।

সামাজিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান সোহাগের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, সারা বিশ্বে নারীদের সামাজিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক অর্জনকে সম্মান জানাতে এই দিনটি ব্যাপকভাবে পালিত হয়। দিনটি লিঙ্গ সমতা, নারীদের উপর হিংসা ও নির্যাতন, নারীর সমান অধিকার ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলির উপর দৃষ্টি নিবন্ধ করেন।

বক্তারা আরও বলেন, ধারাবাহিকভাবে বর্তমান সরকার প্রতিটি কাজে নারী-পুরুষের সমান অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বৈশ্বিক প্রেক্ষাপটে নারী-পুরুষ সমতা অর্জন ও নারী ক্ষমতায়নের লক্ষ্যে বিনিয়োগ এবং জেন্ডার-রেসপনসিভ অর্থায়নকে উৎসাহিত করা হচ্ছে। একই সাথে বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটে নারীদের এগিয়ে নেওয়ার জন্য এবং ২০৪১ সালের উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন উদ্যোগ গৃহীত হয়েছে।

এ দিকে রাঙামাটি সদর, কাপ্তাই উপজেলাসহ রাঙামাটি বিভিন্ন স্থানে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে এবং নারীদের অবদানের কথা স্বীকার করা হয়।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন,ওজি

Loading


শিরোনাম বিএনএ