24 C
আবহাওয়া
১১:১২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চীনা ভ্রমণকারীদের জন্য কোভিড টেস্টের বাধ্যবাধকতা তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র

চীনা ভ্রমণকারীদের জন্য কোভিড টেস্টের বাধ্যবাধকতা তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র


বিএনএ, বিশ্বডেস্ক : ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) শুক্রবার চীন থেকে আসা যাত্রীদের জন্য বাধ্যতামূলক কোভিড-১৯ পরীক্ষার নিয়ম তুলে নিচ্ছে। এর মাধ্যমে তারা কোভিড বাধ্যবাধকতা বাদ দেয়া অন্যান্য দেশের সাথে যোগদান করেছে।

গত সপ্তাহে জাপান, চীন থেকে আসা যাত্রীদের কোভিড বাধ্যবাধকতা বাদ দিয়েছে। যুক্তরাষ্ট্র চীন এবং বিশ্বজুড়ে কোভিড সংক্রমণ পর্যবেক্ষণ করবে। এর আগে ওয়াশিংটন পোস্ট যুক্তরাষ্ট্রের এ সিদ্ধান্তের সংবাদ দিয়েছে।

মন্তব্যের জন্য অনুরোধ করা হলে সিডিসি তাৎক্ষণিকভাবে কোনো সাড়া দেয়নি।

বেইজিং-এর জিরো কোভিড নীতি তুলে নেয়ার সিদ্ধান্তের পর যুক্তরাষ্ট্র নতুন ব্যবস্থা গ্রহণে জানুয়ারির শুরুতে ভারত, কানাডা, ইতালি, জাপান এবং অন্যান্য দেশের সাথে যোগ দেয়। চীন, হংকং বা ম্যাকাও থেকে বিমান ভ্রমণের ক্ষেত্রে ২ বছর এবং এর বেশি বয়সী বিমানযাত্রীদের ভ্রমণের দুই দিনের কম সময় আগে কোভিড নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক ছিল।

যুক্তরাষ্ট্র ডিসেম্বরে সিয়াটল এবং লস এঞ্জেলসকে যুক্ত করে বিমানবন্দরে তাদের স্বেচ্ছাসেবী জিনোমিক সিকোয়েন্সিং প্রোগ্রাম প্রসারিত করেছে।

সিডিসি ট্রাভেলার বেসড জিনোমিক সার্ভেইলেন্স প্রোগ্রাম (টিজিএস) নামে পরিচিত প্রোগামটি বহাল রাখবে। এটি ভ্রমণকারীদের নতুন স্ট্রেইনের প্রাথমিক সনাক্তকরণে সহায়তা করার জন্য সহযোগিতা করতে বলে।

টিজিএস চীন এবং আঞ্চলিক পরিবহন হাব থেকে এবং সেইসাথে ৩০টির বেশি অন্যান্য দেশের ফ্লাইটের নিরীক্ষণ চালিয়ে যাবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ