30 C
আবহাওয়া
৬:২৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নারী দিবসে নোবিপ্রবির সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীর পেলো সম্মাননা

নারী দিবসে নোবিপ্রবির সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীর পেলো সম্মাননা


বিএনএ, নোবিপ্রবি: আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর এ দিনে দিবসটি উদযাপন করা হয়। শিক্ষিকা-শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, কালচারাল ক্লাবের উদ্বোধন ও আলোচনাসভার মধ্য দিয়ে বিশেষ এই দিবসটি পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমুদ্রবিজ্ঞান বিভাগ।

সকালে সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খানের সভাপতিত্বে বিভাগের শ্রেণিকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য ড. আনিসুজ্জামান রিমন, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মো. ফয়সাল হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক বিপ্লব মল্লিক এবং সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মো. আব্দুল মমিন সিদ্দিকী এবং রজত শুভ্র দাস। এছাড়া উপস্থিত ছিলেন সমুদ্রবিজ্ঞান কালচারাল ক্লাবের উপদেষ্টা মো. মাহফুজুর রহমান এবং ফাহমিদা আক্তার তমাসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নারীরা এখন সর্বক্ষেত্রে এগিয়ে। পুরুষের চেয়ে তারা অনেক বেশি পরিশ্রমী। বিভিন্ন পরীক্ষায় এবং গবেষণাক্ষেত্রে নারীরা কৃতিত্বের স্বাক্ষর রাখছে। তিনি কালচারাল ক্লাবসহ সমুদ্রবিজ্ঞান বিভাগের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

পরে বিভাগটির একমাত্র নারী শিক্ষক ফাহমিদা আক্তার তমা এবং বিভাগের সকল নারী শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সবেশেষে কেক কেটে সমুদ্রবিজ্ঞান কালচারাল ক্লাব উদ্বোধনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বিএনএ/শাফি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ