24 C
আবহাওয়া
৫:০৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কবে ফিরবে হাদিসুর রহমানের কফিন?

কবে ফিরবে হাদিসুর রহমানের কফিন?

কবে ফিরবে হাদিসুর রহমানের কফিন?

বিএনএ ডেস্ক, ঢাকা: ইউক্রেনের অলভিয়া বন্দরে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের ২৯ নাবিকের মধ্যে ২৮ জন দেশে পৌঁছাবেন বুধবার দুপুরে। রোমানিয়ার বুখারেস্ট থেকে রাতেই রওনা দিবেন তারা। বুধবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দরে পৌঁছাবেন ২৮ নাবিক।

মঙ্গলবার (৮ মার্চ) বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) উপ-মহাব্যবস্থাপক ক্যাপ্টেন মো. মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তবে রকেট হামলায় নিহত জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের কফিন কবে দেশে ফিরবে সেবিষয়ে কিছুই নিশ্চিত করতে পারেননি তিনি।

ক্যাপ্টেন মুজিবুর রহমান বলেন, ২৮ নাবিক একসঙ্গে দেশে পৌঁছাবেন। দেশে ফেরার পর আনুষ্ঠানিকতা শেষে পরিবারের কাছে ফিরে যাবেন তারা।

মুজিবুর রহমান বলেন, রকেট হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমানের মরদেহ ইউক্রেনেই থাকছে। সেখানে একটি বাংকারের ফ্রিজারে রাখা হয়েছে তার মরদেহ। যুদ্ধের পরিস্থিতি বুঝে সুবিধাজনক সময়ে দেশে ফিরিয়ে আনা হবে তার মরদেহ। এর আগে সন্তানের মরদেহ ফিরিয়ে আনতে সরকারের কাছে আবেদন করেন হাদিসুর রহমানের পরিবার।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। যুদ্ধের কারণে ইউক্রেনের অলিভিয়া জলসীমায় আটকে পড়ে ‘বাংলার সমৃদ্ধি’। ২ মার্চ রাত ৯টা ২৫ মিনিটের দিকে বাংলাদেশি জাহাজটি হামলার শিকার হয়।

শিপিং করপোরেশন জানায়, সিরামিকের কাঁচামাল ‘ক্লে’ পরিবহনের জন্য জাহাজটি তুরস্ক থেকে ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় পৌঁছায়। সেখান থেকে ইতালি যাওয়ার কথা ছিল জাহাজটির। তবে যুদ্ধের মধ্যে পড়ে পাইলট না পাওয়ায় ইউক্রেনের জলসীমা থেকে বেরোতে পারেনি জাহাজটি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ