29 C
আবহাওয়া
৪:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ৩০ জনের নাম পেয়েছে সার্চ কমিটি

৩০ জনের নাম পেয়েছে সার্চ কমিটি


নির্বাচন কমিশন গঠনে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর কাছ থেকে এখন পর্যন্ত ৩০ জনের নাম পেয়েছে সার্চ কমিটি। এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে  সার্চ কমিটির দ্বিতীয় বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। বলেন, বৃহস্পতিবার সার্চ কমিটির পরবর্তী বৈঠক অনুষ্ঠিত হবে। জানান, নাম চেয়ে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে চিঠি দেয়া হবে। ১১ জানুয়ারির মধ্যে দলগুলো নাম প্রস্তাব করতে পারবে।

এসময় মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, সার্চ মিটি সম্পুর্ণ নিরপেক্ষ। জানান, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে বিভিন্ন পেশার বিশিষ্ট ৬০/৬৫ ব্যক্তির সঙ্গে বসবে সার্চ কমিটি। শনিবার ও রোববার তাদের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত ১৭ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে ‘প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ অনুমোদন দেয়া হয়। গত ২৭ জানুয়ারি বিলটি জাতীয় সংসদে পাসের পর ২৯ জানুয়ারি রাষ্ট্রপতি আইনটিতে সম্মতি দেন। ৩০ জানুয়ারি ‘প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ বিল, ২০২২’ গেজেট আকারে প্রকাশ করা হয়।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ