35 C
আবহাওয়া
১:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘন্টায় ১৬ জনের মৃত্যু

দেশে ২৪ ঘন্টায় ১৬ জনের মৃত্যু

দেশে ২৪ ঘন্টায় ১৬ জনের মৃত্যু

বিএনএ,ঢাকা:সরকারি হিসেবে দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ১৬ জনের মৃত্যু হয়েছে।মৃতদের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন এবং ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন।বিভাগীয় পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ঢাকায় ১২ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন, বরিশাল ও রংপুর বিভাগে একজন করোনা রোগী মারা গেছেন।এ নিয়ে দেশে ৮ হাজার ২২১ জন মারা গেলেন। এই পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ হাজার ২২৯ জন (৭৫ দশমিক ৭৭ শতাংশ) এবং নারী ১ হাজার ৯৯২ জন (২৪ দশমিক ২৩ শতাংশ)।

সোমবার(৮ ফেব্রুয়ারি)স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা ভাইরাস বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়েছে, ২৪ নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৩১৬ জন।ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৮৬ জনে।রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৫৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৩১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে পরিচালিত ২০৬টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৮৪১টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৭৬২টি নমুনা পরীক্ষা করা হয়।এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৭ লাখ ৬২ হাজার ৭৭৪টি।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩০ শতাংশ। আর এখন পর্যন্ত মোট পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৮৯ শতাংশ।শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ বলে জানানো হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।এতে আক্রান্ত হয়ে ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ