38 C
আবহাওয়া
৫:৪২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » দেশে একদিনে ১১১৬ জনের করোনা শনাক্ত

দেশে একদিনে ১১১৬ জনের করোনা শনাক্ত

দেশে একদিনে ১১১৬ জনের করোনা শনাক্ত

বিএনএ ঢাকা: দেশে করোনার সংক্রমণ আবারও উর্ধ্বমুখী। কয়েকদিন ধরে সংক্রমণের সংখ্যা দৈনিক টানা ১ হাজারের উপরে রয়েছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে ৫০ শতাংশ। যা দক্ষিণ-পূর্ব এশিয়ার ১০টি দেশের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। ডেল্টা-ওমিক্রন ধরনের কারণে সংক্রমণ বাড়ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ১১১৬ জন। এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৯২ হাজার ২০৯ জন। ভাইরাসটিতে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি চট্টগ্রামের বাসিন্দা। এ নিয়ে মোট প্রাণহানি দাঁড়ালো ২৮ হাজার ৯৯ জনে।

শনিবার (৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, একদিনে করোনা থেকে সুস্থ হয়েছে ১৫৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ১৫ লাখ ৫০ হাজার ৬৮৮ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৫৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয় ১৯ হাজার ২৭৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৭৯ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৭ শতাংশ।

এদিকে, সংক্রমণ নিয়ন্ত্রণে সব ধরনের সভা সমাবেশ বন্ধসহ চার দফা সুপারিশ করেছে জাতীয় পরামর্শক কমিটি। এসব সুপারিশ বাস্তবায়নে এখন থেকে পদক্ষেপ নেয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, দেশে গত বছরের ৮ মার্চ করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হয়েছিল। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ ভাইরাসটিতে প্রথম মৃত্যুর খবর আসে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ