26 C
আবহাওয়া
৫:৩৩ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » শাহজালালে সাড়ে ৫ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

শাহজালালে সাড়ে ৫ কেজি স্বর্ণসহ যাত্রী আটক


বিএনএ, ঢাকা: দুবাই থেকে আসা ইউএস বাংলার একটি উড়োজাহাজ থেকে ৫ কেজি ৬৮৪ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মো. ফজলে রাব্বী নামের এক যাত্রীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে উড়োজাহাজটিতে অভিযান চালিয়ে সোনার বারগুলো উদ্ধারসহ ওই যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দা।

শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিটের নিচ থেকে ৪৯টি সোনার বার উদ্ধার করা হয়। আটক সোনার আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৪১ লাখ টাকা।

শাহজালাল বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপপরিচালক মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার ভোর ৪টা ২৫ মিনিটের দিকে ইউএস বাংলার বিএস ৩৪২ উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। এরপর উড়োজাহাজের সন্দেহভাজন যাত্রী ফজলে রাব্বীকে চিহ্নিত করে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে যাত্রীর দেয়া তথ্য অনুযায়ী বিমানের আসন নম্বর ৩২এফ ও ৩১ এফ এর নিচে রাখা লাইফ-ভেস্টের ভেতর থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি বান্ডেল উদ্ধার করেন গোয়েন্দারা।

মিজানুর রহমান আরও বলেন, দুটি বান্ডেল গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে তাতে ৪৮ পিস সোনার বার এবং যাত্রীর কাছ থেকে আরও একটি বার পাওয়া যায়। তিনি জানান, আটক সোনার বারগুলো শুল্ক গুদামে জমা দেয়ার প্রক্রিয়া চলছে। আটক যাত্রীর নামে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ