25 C
আবহাওয়া
৫:২৩ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » ইসরাইলের বিমান হামলায় গাজায় এক সাংবাদিকের পরিবারের সব সদস্য নিহত

ইসরাইলের বিমান হামলায় গাজায় এক সাংবাদিকের পরিবারের সব সদস্য নিহত

আল জাজিরার সংবাদদাতা মোয়ামেন আল-শরাফি

বিশ্বডেস্ক : ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধে দিন দিন বাড়ছে হতাহতের সংখ্যা। বুধবার(৬ ডিসেম্বর) গাজায় ইসরাইলি বিমান  হামলায় আল জাজিরার সংবাদদাতা মোয়ামেন আল-শরাফির পিতামাতাসহ ২২ আত্মীয় নিহত হয়েছে।

উত্তর গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরে এ ঘটনা ঘটে।

আল জাজিরা জানায়, বুধবার জাবালিয়া শরণার্থী ক্যাম্পে আশ্রয় নেয়া তার মা, বাবা, তিন ভাইবোন এবং তার সন্তানরা বোমা হামলায় শহীদ হয়েছেন। ঘটনার সময় মোয়ামেন আল-শরাফি পেশাগত কাজে বাইরে ছিলেন।

এদিকে আল শরাফি বোমা হামলায় নিহত হওয়ার আগে তার মা আমিনা তাকে যে শেষ ভয়েস বার্তা পাঠিয়েছিলেন তার বিষয়বস্তু শেয়ার করেছেন।

“আসসালামু আলাইকুম। শুভ সকাল, মমিন। তুমি কেমন আছো ? আমি আশা করি তুমি ভালো আছো. তোমার স্ত্রী-সন্তান কেমন আছে? তোমার শারীরিক অবস্থা কি? নিজের যত্ন নাও, ছেলেকে,” তার ভয়েস নোটে বলতে শোনা যায়।

“আল্লাহ আপনাকে এই যুদ্ধ থেকে অক্ষত অবস্থায় বের করে আনুক। ভালভাবে নিজের যত্ন নিও. আমি সত্যিই তোমাকে মিস করি, আমি প্রতিদিন তোমার জন্য প্রার্থনা করি। আল্লাহ তোমার মঙ্গল করুক.”

একটি বিবৃতিতে, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক ইসরায়েলি হামলার নিন্দা করেছে এবং বলেছে যে এটি “এই অপরাধের জন্য দায়ী সকলকে জবাবদিহি করার জন্য সমস্ত আইনি পদক্ষেপ গ্রহণ করবে”।

এর আগে, ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধ চলাকালে গত ২৫ অক্টোবর ২০২৩ গাজায় ইসরাইলি হামলায় আল জাজিরার অন্য এক সংবাদদাতা ওয়ায়েল দাহদুহের পরিবারের বেশ কয়েকজন সদস্যকে হত্যা করেছে দখলদার ইসরাইলী বাহিনী।

খবরে বলা হয়, “আল জাজিরা অবিলম্বে এই গণহত্যার অবসান ঘটাতে এবং শহীদদের পরিবার এবং নির্দোষ শিকারদের জন্য দ্রুত বিচার নিশ্চিত করার জন্য কাজ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায় এবং সংবাদপত্রের স্বাধীনতার জন্য কাজ করা সংস্থাগুলির প্রতি আহ্বান জানিয়েছে,”।

গাজায় আল জাজিরার ব্যুরোর সম্প্রচার প্রকৌশলী মোহাম্মদ আবু আল-কুমসানও ৩১শে অক্টোবর জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় তার বাবা ও দুই বোন সহ পরিবারের ১৯ সদস্যকে হারিয়েছেন।

গত ৭ অক্টোবর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত গাজায় দখলদার ইসরাইলী বাহিনীর হামলায় কমপক্ষে ১৬হাজার ২৪৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলে সরকারীভাবে মৃতের সংখ্যা প্রায় ১২০০।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ