Bnanews24.com
Home » জ্ঞান ফিরে নি সেই নারী সাংবাদিকের
মিয়ানমার

জ্ঞান ফিরে নি সেই নারী সাংবাদিকের

৩দিনেও জ্ঞান ফিরে নি Ma Hmu Yandanar Khet Moh Moh Tun নামক নারী সাংবাদিকের,

৩দিনেও জ্ঞান ফিরে নি Ma Hmu Yandanar Khet Moh Moh Tun নামক নারী সাংবাদিকের, গত রোববার মিয়ানমারের ইয়াঙ্গুনে বিরোধী দলের বিক্ষোভ মিছিলে সেনা সদস্যেদের পিকআপ তুলে দেয়ার ঘটনায় আহত হন তিনি ও তার সহকর্মী Ko Kaung। তারা দুজনই  the Myanmar Pressphoto Agency এর সাংবাদিক।

মিয়ানমারের অন্যতম জনপ্রিয় অনলাইন মিডিয়া ইরাবতি নিউজ মঙ্গলবার(৭ডিসেম্বর) সকালে জানায়, মো মো তুন এর পরিবারের সদস্যরা জানিয়েছেন, মাথায় গুরুতর আঘাত পাওয়া তুন বর্তমানে ইয়াঙ্গুনের একটি সামরিক হাসপাতালে তিনদিন ধরে অচেতন অবস্থায় রয়েছে। তার মাথায় অস্ত্রপাচার করা হয়েছে। তার সাথে দেখা করার কোন সুযোগ দেয়া হয় না। শুধু হাসপাতাল কর্তৃপক্ষ  মো মো তুন এর স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে টাইম টু টাইম অবহিত করছে।

অন্য তার সহকর্মী সাংবাদিক Ko Kaung কে প্রাথমিক চিকিৎসা দিয়ে পুলিশ অজ্ঞাত স্থানে আটকে রেখেছে। গত রোববার সকালে ইয়াঙ্গুন শহরের Kyimyindaing টাউনশশিপে মিছিলে গাড়ি তুলে দেয়া ও গুলি বর্ষনের ঘটনা ঘটে। সে ঘটনায় কমপক্ষে ৫জন নিহত ও ১০-১৫জন আহত হয়। সেনা ও পুলিশ ঘটনাস্থল থেকে ১৫জনকে আটক করে।

১লা ফেব্রুয়ারি জান্তা সরকার মিয়ানমারের ক্ষমতা দখল করার পর হতে এ পর্যন্ত দেশটিতে ১১০জন সাংবাদিক গ্রেপ্তার ও নির্যাতন করা হয়। তারমধ্যে বেশ কয়েকজন বিদেশি সাংবাদিকও রয়েছেন। বর্তমানে কারাগারে ৪০জনের বেশি সাংবাদিক জান্তার বিভিন্ন কারাগারে বন্দি রয়েছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ, বিরোধী দলকে আন্দোলনে উস্কে দিয়েছেন।

বিএনএনিউজ২৪,জিএন