26 C
আবহাওয়া
৪:৪১ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু

ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু

সাতকানিয়ায় ডেঙ্গুতে প্রাণ গেল বিজিবি রিক্রুটের

বিএনএ, ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৪২৫ জনে। একই সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৮৯৫ জন।

মঙ্গলবার (৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট এক হাজার ৯৯৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৪৭৬ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৫১৮ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে তিনজন ঢাকাতে এবং পাঁচজন সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) মারা যান। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৪২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৮৪৪ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৫৮১ জন মারা যান।

চলতি বছরের ছয় নভেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৮৩ হাজার ৫৯৩ জন। এর মধ্যে ঢাকাতে এক লাখ এক হাজার ৯৬১ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক লাখ ৮১ হাজার ৬৩২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২০২২ সালে ২৮১ জন, ২০২১ সালে ১০৫ জন, ২০২০ সালে সাতজন ও ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ