36 C
আবহাওয়া
১২:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপ মিশন শেষে ফিরলেন ক্রিকেটাররা, সাকিব যুক্তরাষ্ট্রে

বিশ্বকাপ মিশন শেষে ফিরলেন ক্রিকেটাররা, সাকিব যুক্তরাষ্ট্রে

বিশ্বকাপ মিশন শেষে ফিরলেন ক্রিকেটাররা, সাকিব যুক্তরাষ্ট্রে

বিএনএ ডেস্ক: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সোমবার (৭ নভেম্বর) রাত পৌনে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ক্রিকেটাররা। আর অধিনায়ক সাকিব আল হাসান গেছেন যুক্তরাষ্ট্রে। সেখানে তার পরিবারের সদস্যরা বসবাস করেন।

অ্যাডিলেড থেকে সোমবার সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে উড়াল দেয় লাল-সবুজ জার্সিধারীরা। সিঙ্গাপুর হয়ে অবশেষে ঢাকায় এসে নামলেন।

অধিনায়ক সাকিব আল হাসান অ্যাডিলেড থেকে সিডনি হয়ে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে গেছেন। এছাড়া মিরাজ ও সোহান ফিরছেন না দলের সঙ্গে। তারা আরও কয়েকদিন অস্ট্রেলিয়ায় থাকবেন।

অস্ট্রেলিয়া মিশনে ১৫ বছরের অপেক্ষা ফুরায় বাংলাদেশের। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসরে নিজেদের প্রথম ম্যাচেই হেভিওয়েট ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। সেই জয়ে ক্যারিবিয়ানদের টপকে সুপার এইটে জায়গা করে নেয় বাংলাদেশ। তবে সুপার এইটে তিন ম্যাচেই হারে লাল-সবুজরা।

এরপর আরও ৬টি আসর হলেও মূলপর্বে কোনো জয় পাওয়া হয়নি বাংলাদেশের। তবে এবার বিশ্বকাপে খেলতে নেমে দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে। শুধু তাই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এবারই প্রথমবারের মতো দুই জয় পেয়েছে টাইগাররা। সুপার টুয়েলভের গ্রুপ দুইয়ে প্রথম ম্যাচেই ডাচদের বিপক্ষে জয় পায় সাকিবরা। এ ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষেও দারুণ এক জয় তুলে নেয় টাইগাররা।

শেষ ম্যাচে সেমিফাইনালে উঠার হাতছানি ছিল। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি টাইগাররা। পাকিস্তানের কাছে হেরে বিশ্বকাপ যাত্রা শেষ হলেও এবার বাংলাদেশের সেরা সাফল্য ছিল বলে জানিয়েছেন অধিনায়ক সাকিব। ম্যাচ শেষে অধিনায়ক জানান, ফলাফলের দিক থেকে এটাই টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সেরা পারফরম্যান্স।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ