28.2 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারার সাবেক চেয়ারম্যান খোকা গ্রেপ্তার

আনোয়ারার সাবেক চেয়ারম্যান খোকা গ্রেপ্তার


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারায় পূর্বশত্রুতার জেরে যুবলীগ নেতা ও মাছ ব্যবসায়ী মো. জালাল উদ্দিন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি সাবেক স্থানীয় চেয়ারম্যান মোরশেদুল রহমান খোকা (৫২)’কে গ্রেফতার করেছে র‌্যাব ৭।

রোববার (৬ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে চট্টগ্রাম নগরীর বাকলিয়া কেডিএস গলি শাহে নুর বিল্ডিং থেকে গ্রেফতার করা হয়েছে। সোমবার গণমাধ্যম পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃত মোরশেদুল রহমান খোকা আনোয়ারা উপজেলার জুইদন্ডী ইউনিয়নের ৪নং ওয়ার্ড মউরজানী বড় বাড়ীর মৃত মাহফুজুর রহমান এর ছেলে। তিনি জুঁইদণ্ডি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

নিহত ভিকটিম জালাল উদ্দিন (৩৯) চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন জুঁইদন্ডী ইউনিয়নের মৃত আলতাফ আলীর ছেলে এবং পেশায় একজন মৎস্য ব্যবসায়ী ছিলেন। একই এলাকার দক্ষিণ চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী মোঃ মোক্তার প্রকাশ মোক্তার ডাকাত এর নেতৃত্বে মোরশেদুর রহমান খোকা সহ অপরাপর সহযোগীরা ভিকটিমের মাছ ব্যবসা হতে চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দিলে তারা ভিকটিম ও তার ভাইকে হত্যা করার হুমকি প্রদান করে। উক্ত ঘটনায় ভিকটিম আইনি প্রতিকার চেয়ে আদালতে একটি মামলা দায়ের করে। মামলা দায়েরের বিষয়টি জানতে পেরে আসামিরা ভিকটিমকে হত্যার পরিকল্পনা করে। পরবর্তীতে ভিকটিম গত ১৪ জুলাই আনুমানিক ৬টার সময় স্থানীয় ঘোনা হতে মাছ সংগ্রহ করে সিএনজি অটোরিক্সাযোগে কালাবিবির মৎস্য আড়ৎ এ যাওয়ার পথে হাজীগাঁও মনুমিয়ার দিঘীর পশ্চিম পার্শ্বে শোলকাটা-বটতলী রুস্তমহাট এলাকায় পৌঁছালে সেখানে পূর্ব হতে রাস্তার উপর বিভিন্ন পয়েন্টে ধারালো ধামা দা, চাপাতি, চাইনিজ কুড়াল, রামদা ও লোহার হাতুড়ি সহ ওঁৎ পেতে থাকা আসামিরা ভিকটিমের সিএনজি অটোরিক্সার গতিরোধ করে থামিয়ে ফেলে। আসামিরা ভিকটিম জালাল উদ্দিনের পূর্ব পরিচিত হওয়ায় ভিকটিম প্রাণ ভয়ে আত্মরক্ষার্থে সিএনজি হতে নেমে দৌঁড়ে পালানোর সময় আসামিরা তাকে ধাওয়া করে ধরে ফেলে। পরবর্তীতে শীর্ষ সন্ত্রাসী মোঃ মোক্তার প্রকাশ মোক্তার ডাকাত এর নেতৃত্বে মোরশেদুর রহমান খোকা সহ অন্যান্য সহযোগীরা ভিকটিমকে এলোপাথাড়ি মাথায় ও শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে গুরুতর হাঁড় ও রগ কাটা জখম করে এবং চাইনিজ কুড়াল ও হাতুড়ি দ্বারা আঘাত করে ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে আসামিরা ঘটনাস্থল ত্যাগ করে। হত্যাকান্ডের ঘটনায় নিহত ভিকটিমের ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানায় ১১ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গেপ্ততারকৃত আসামী খোকা স্থানীয় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। সে বিএনপি রাজনীতির সাথে জড়িত। এছাড়াও
সরকার পতনের পরে ওর ভাই মাহতাবউদ্দিন হীরার নেতৃত্বে ইউনিয়ন পরিষদ থেকে ৫০০বস্তা চাল ছুরির ঘটনা ঘটে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ উল আলম বলেন, আনোয়ারায় আলোচিত মৎস্যজীবিকে হত্যা মামলার আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সে আরো জানায় যে হত্যা মামলা রুজু হওয়ার পর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়ানোর জন্য সে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল। গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ ওসি মনির হোসেন আসামী গ্রেপ্তারের বিষয়টি অস্বীকার করে বলেন এরকম কোন আসামী থানা হেফাজতে নাই।

বিএনএনিউজ/ নাবিদ

Loading


শিরোনাম বিএনএ