34 C
আবহাওয়া
১২:৪৭ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ শুরু রোববার

চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ শুরু রোববার

চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ শুরু রোববার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের বন্দরটিলা ও দক্ষিণ হালিশহরে কলেরা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে রোববার (৮ অক্টোবর) থেকে। চলবে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শনিবার (৭ অক্টোবর) আইসিডিডিআর,বি থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের বন্দর থানার অধীনে ৩৮ ও ৩৯ নম্বর ওয়ার্ডে (বন্দরটিলা ও দক্ষিণ হালিশহর) বসবাসকারীদের যারা সেপ্টেম্বর মাসে প্রথম ডোজ কলেরা টিকা নিয়েছেন তাদের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

ইতোপূর্বে এলাকাবাসী যেসব কেন্দ্র থেকে টিকার প্রথম ডোজ নিয়েছেন, সেসব কেন্দ্র থেকেই টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন। টিকা দেওয়া চলবে আগামী ৮ অক্টোবর থেকে ১২ অক্টোবর প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

দক্ষিণ কোরিয়ার ইউবায়োলোজিক্স কোম্পানি লিমিটেডের তৈরি দুই ডোজের ইউভিকল প্লাস নামে মুখে খাওয়ার কলেরার টিকা এক বছর থেকে তদূর্ধ্ব বয়সীদের দেওয়া হবে।

আরও পড়ুন: নভেম্বর থেকে বদলে যাচ্ছে যেসব ট্রেনের সময়সূচি

স্বাস্থ্য অধিদপ্তরের সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার তত্ত্বাবধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় চট্টগ্রাম সিভিল সার্জন অফিস, চট্টগ্রাম সিটি করপোরেশন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ইপিআই ও আইসিডিডিআর,বি-র বাস্তবায়নে টিকা দেওয়া কার্যক্রমটি চলছে। গত ১৭ সেপ্টেম্বর এ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রামের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

আইসিডিডিআর,বি-র ইনফেকশাস ডিজিজেস ডিভিশনের ভারপ্রাপ্ত সিনিয়র ডিরেক্টর ড. ফিরদৌসী কাদরী বলেন, আমরা আনন্দিত যে চট্টগ্রামের বন্দরটিলা ও দক্ষিণ হালিশহর ওয়ার্ডের বাসিন্দারা স্বতঃস্ফূর্তভাবে কলেরা টিকার প্রথম ডোজ নিয়েছেন। টিকা গ্রহণের পাশাপাশি কলেরাসহ অন্যান্য সংক্রামক রোগ প্রতিরোধে নিরাপদ পানি ও ভালো স্বাস্থ্যবিধি অনুশীলনও অত্যন্ত জরুরি।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ