27 C
আবহাওয়া
১২:৩৩ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ত্রিদেশিয় সিরিজে হার দিয়ে শুরু টাইগারদের

ত্রিদেশিয় সিরিজে হার দিয়ে শুরু টাইগারদের

Home » হার দিয়ে বাংলাদেশের শুরু ক্রিকেটসব খবর হার দিয়ে বাংলাদেশের শুরু

বিএনএ ডেস্ক: ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ত্রিদেশিয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হেরেছে টাইগার বাহিনী। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ রান করে পাকিস্তান। ১৬৮ রানের টার্গেটে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

বাংলাদেশের সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজের উদ্বোধনী জুটিতে আসে ২৫ রান। ১১ বলে ১০ রান করে ফিরে যান মিরাজ। এরপর সাব্বিরকে সঙ্গ দেন লিটন দান। তাদের জুটিতে আসে ১২ রান। ১৫ বলে ১২ রান করে সাজ ঘরে ফেরেন সাব্বির রহমান। এরপর আফিফ হোসেনকে সাথে নিয়ে ৪০ বলে ৫০ রানের একটি ভাল জুটি গড়েন সাব্বির রহমান। তাসকিন আহমেদ সাথে ২০ বলে ১৮ ও হাসান মাহমুদকে নিয়ে ১০ বলে ২৭ রানের আরও দুটি ভাল জুটি গড়েন ইয়াসির আলী। ২১ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস উপহার দেন ইয়াসির। তার ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ১৪৬ রানে থামে টাইগাররা।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ওয়াসিম ৩টি, মোহাম্মদ নওয়াজ ২টি এবং ১টি করে উইকেট শিকার করেন হারিস রউফ ও শাদাব খান।

এর আগে শুক্রবার (৭ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ৮টায় টস হেরে ব্যাটিং করতে নামে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের উদ্বোধনী জুটিতে তাদের আসে ৫২ রান। বাবর ২২ করে আউট হলে শান মাসুদের সাথে ৪২ রানের আরও একটি বড় জুটি গড়েন রিজওয়ান। এরপর হায়দার আলীর সাথে ১৭, ইফতেখার আহমেদকে নিয়ে ২৫, আসিফ আলীর সাথে ১৮ ও মোহাম্মদ নওয়াজকে নিয়ে ১৩ রানের জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ান। ৫০ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন তিনি। মূলত তার ব্যাটিং শৈলিতে ১৬৭ রানের পুঁজি পায় পাকিস্তান।

২৫ রান দিয়ে ২ উইকেট শিকার করেন তাসকিন আহমেদ
২৫ রান দিয়ে ২ উইকেট শিকার করেন তাসকিন আহমেদ

বাংলাদেশের পক্ষে ২৫ রান দিয়ে ২ উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। এছাড়া ১টি করে উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজ।

প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ