29 C
আবহাওয়া
৫:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » এসকে সিনহা`র বিরুদ্ধে এবার প্লট দুর্নীতির মামলা

এসকে সিনহা`র বিরুদ্ধে এবার প্লট দুর্নীতির মামলা

এসকে সিনহা`র বিরুদ্ধে এবার প্লট দুর্নীতির মামলা

বিএনএ ঢাকা: প্লট জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলাটি দায়ের করেন সংস্থাটির উপপরিচালক আনোয়ার প্রধান।

সাবেক প্রধান বিচারপতির বিরুদ্ধে ২০০৪-এ দুর্নীতি দমন কমিশন আইনের ২৭(১) ধারা, ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ও (৩ ) ধারায় অভিযোগ আনা হয়েছে।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সচিব মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

মামলার বিবরণে জানা যায়, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা তার নিজ নামে রাজউক থেকে উত্তরা আবাসিক এলাকায় একটি প্লট বরাদ্দ পান। পরে ক্ষমতার অপব্যবহার করে অবৈধ প্রভাব খাটিয়ে ও প্রতারণার মাধ্যমে তার ভাই নরেন্দ্র কুমার সিনহা’র নামে রাজউক পূর্বাচল প্রকল্পে তিন কাঠার আরেকটি প্লটের জন্য আবেদন করেন। সেখানেও ভাইয়ের নামে তিন কাঠা প্লট নিশ্চিত করেন। এরপরও তিন কাঠার প্লটটিকে আবারও প্রভাব খাটিয়ে পাঁচ কাঠার প্লটে রূপান্তর করেন।

এই অর্থের কোনো বৈধ উৎস নেই বা তার জ্ঞাত আয়ের সংগে সঙ্গতিপূর্ণ নয়। অবৈধ পন্থায় অর্জিত অর্থ এস কেসিনহা বিভিন্ন ব্যক্তির হিসাবের মাধ্যমে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করেন বলে মামলায় উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ