32 C
আবহাওয়া
১০:৪১ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন আজ

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন আজ

পররাষ্ট্র

বিএনএ ডেস্ক: দুই দিনের সফরে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ঢাকায় আসছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, রুশ পররাষ্ট্রমন্ত্রীর সফরকালে দ্বিপাক্ষিক সম্পর্কের আরও বিকাশের সম্ভাবনাগুলো পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করা হবে। একই সঙ্গে সবচেয়ে গুরুত্বপূর্ণ আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে মতবিনিময়ের পরিকল্পনা আছে।

কূটনৈতিক সূত্র জানায়, আসিয়ান শীর্ষ সম্মেলন শেষে বৃহস্পতিবার বিকেলে জাকার্তা থেকে ঢাকায় আসবেন ল্যাভরভ। ওই দিন সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন তিনি।

পরদিন শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সের্গেই ল্যাভরভ। একই দিন বিকেলে জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর বিষয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, রাশিয়ার সঙ্গে আমাদের অনেক দিনের সম্পর্ক। সাম্প্রতিক সময়ে বিশ্বে যেসব জটিল পরিস্থিতি সৃষ্টি হয়েছে, বিশেষ করে ইউক্রেন সংকটের পর থেকে, সেগুলো নিয়ে আলোচনা হবে। আমরা রাশিয়াকে একটা অনুরোধ করতে পারি, দ্রুত যেন একটা শান্তিপূর্ণ সমাধান বের করা যায়। এছাড়া রোহিঙ্গা প্রত্যাবাসনে সক্রিয় সমর্থন, খাদ্য, সার ও জ্বালানির মতো বিষয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন মাসুদ বিন মোমেন। তিনি বলেন, আমাদের যে সমস্যা আছে, আমরা তুলে ধরব।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ