26 C
আবহাওয়া
৩:২৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » গ্রাম পর্যায়ে অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধ চেয়ে রিট

গ্রাম পর্যায়ে অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধ চেয়ে রিট

হাইকোর্ট

বিএনএ ঢাকা: সারাদেশের গ্রাম পর্যায়ে ছড়িয়ে পড়া অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধ চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে। এতে ৬৪ জেলার জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারকে (এসপি) বিবাদী করা হয়। জনস্বার্থে রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যরিস্টার সায়েদুল হক সুমন । মঙ্গলবার( ৭ সেপ্টেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি জাকির হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চে শুনানির জন্য রিট আবেদনটি উপস্থাপন করা হয়।

শিগগিরই হাইকোর্টের কার্যতালিকায় রিট আবেদনটি শুনানির জন্য আসবে। এরপর ক্রমানুসারে রিটটি শুনানি হওয়ার কথা রয়েছে। এ প্রসঙ্গে ব্যারিস্টার সায়েদুল হক সুমন সাংবাদিকদের বলেন,দেশের প্রত্যেকটি এলাকায়, প্রতিটি গ্রামে সমবায় সমিতির নামে সুদের ব্যবসা চলছে।

আবার অনেকে ব্যক্তিগতভাবে ঋণ দেয়ার নামে উচ্চ হারে সুদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন, যার কোনো কোনো নিবন্ধন নেই। সাধারণ মানুষ এসব সুদকারবারিদের কাছে জিম্মি হয়ে পড়েছে। অনেক ক্ষেত্রে প্রশাসনের চোখের সামনে তারা এসব সুদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাই সারা দেশের অনিবন্ধিত সুদের সব ধরনের ব্যবস্থা বন্ধ করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ