23 C
আবহাওয়া
৭:০৭ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » আজ গণটিকার দ্বিতীয় ডোজ শুরু 

আজ গণটিকার দ্বিতীয় ডোজ শুরু 

ঝিনাইদহে ৩য় দিনের মতো চলছে গণটিকাদান কর্মসূচি 

বিএনএ, ঢাকা : আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ। এ জন্য আগস্টের ৭ থেকে ১২ তারিখ পর্যন্ত যাঁরা প্রথম ডোজ গ্রহণ করেছেন, তাঁদের পর্যায়ক্রমে দ্বিতীয় ডোজ দেওয়ার তারিখ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

ঢাকার ক্ষেত্রে :
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ঢাকা সিটির যাঁরা আগস্টের ৭ ও ৮ তারিখে প্রথম ডোজ নিয়েছেন, আগামীকাল মঙ্গলবার শুধু তাঁরাই দ্বিতীয় টিকা নেবেন।
এ ছাড়া ৯ ও ১০ আগস্টে টিকাগ্রহীতারা দ্বিতীয় ডোজ নেবেন ৮ সেপ্টেম্বর এবং ১১ ও ১২ আগস্টের তারিখের টিকাগ্রহীতারা নেবেন ৯ সেপ্টেম্বর। এই তিন দিন কেউ টিকা নিতে না পারলে তাঁদের জন্য অতিরিক্ত এক দিন রাখা হয়েছে, ১০ সেপ্টেম্বর।

আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, টিকাগ্রহীতারা প্রথম ডোজ যে কেন্দ্রে নিয়েছেন, দ্বিতীয় ডোজও সে কেন্দ্রেই নিতে হবে। এ ক্ষেত্রে অবশ্যই আগের টিকা কার্ড সঙ্গে নিতে হবে।

ঢাকার বাহিরে

বুধবার থেকে দেশব্যাপী সব সিটি করপোরেশন এলাকায় এ কার্যক্রম শুরু হবে। আগস্টের ৭ ও ৮ তারিখে যারা প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন, তারা একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন।

একইভাবে যারা আগস্টের ৯ ও ১০ তারিখে টিকা গ্রহণ করেছিলেন, তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ ও ১২ আগস্ট নিয়েছেন, তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।
এছাড়া সিটি করপোরেশনের বাইরের এলাকায় ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজ গ্রহণ করেছিলেন, প্রত্যেকেই একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ