37 C
আবহাওয়া
৪:৪৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » হরিণ কেনা যাবে ৫০ হাজার টাকায়

হরিণ কেনা যাবে ৫০ হাজার টাকায়

হরিণ কেনা যাবে ৫০ হাজার টাকায়

বিএনএ, ঢাকা : শখের চিত্রা হরিণ কেনা যাবে মাত্র ৫০ হাজার টাকায়। জাতীয় চিড়িয়াখানা থেকে বিক্রি হবে হরিণ। সোমবার (৬ সেপ্টেম্বর) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের (প্রাণিসম্পদ-২) এক প্রজ্ঞাপনে হরিণের দাম নির্ধারণ করা হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের সম্মতির পরিপ্রেক্ষিতে জাতীয় চিড়িয়াখানার উদ্বৃত্ত প্রতিটি চিত্রা হরিণের বিক্রয় মূল্য ৭০ হাজার টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা নির্ধারণে সম্মতি প্রদান করা হলো।

প্রসঙ্গত, ধারণ ক্ষমতার অতিরিক্ত প্রাণি বিক্রি করছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। এর আগে বেশ কিছু হরিণ বিক্রি করা হয়েছে ৭০ হাজার টাকা দামে।

দাম কমানোর কারণ ব্যাখা কররে গিয়ে জাতীয় চিড়িয়াখানার পরিচালক আব্দুল লতিফ বলেন, ‘দাম বেশি হওয়ার কারণে মানুষের মধ্যে অনীহা ছিল। বাইরে অনেক খামার আছে তো, সেখানে নাকি তারা একটু কম দামে পায়।’

মিরপুর চিড়িয়াখানার তিন শেডে থাকার জায়গা রয়েছে ১৫০টি হরিণের। মহামারীর অবসরে সেখানকার প্রাণিদের প্রজনন ক্ষমতা বৃদ্ধি পাওয়ায় হরিণের সংখ্যা ৩০০ ছাড়িয়ে গেছে। সেজন্য মার্চ মাসে ১৬৫টি হরিণ বিক্রির ঘোষণা দেয় চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

তবে হরিণ কেনার আগে অনুমতি নিতে হবে বন বিভাগের। একজন ক্রেতাকে অন্তত দুটি হরিণ কিনতে হবে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ