30 C
আবহাওয়া
৬:০৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জুলাই মাসে দেশে ১৮৮ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৮৩

জুলাই মাসে দেশে ১৮৮ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৮৩

মোটরসাইকেল দুর্ঘটনায়

বিএনএ, ঢাকা:  চলতি বছরের জুলাই মাসে দেশে ৫১১টি সড়ক দুর্ঘটনায় ৫৭৩ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছে এক হাজার ২৫৬ জন।নিহতের মধ্যে ৯৪ জন নারী এবং ৭৬ জন শিশু রয়েছে।

সোমবার(৭ আগস্ট ২০২৩) বেসরকারি প্রতিষ্ঠান রোড সেফটি ফাউন্ডেশনের (আরএসএফ) এক  সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

৯টি জাতীয় দৈনিক, সাতটি অনলাইন নিউজ পোর্টাল ও ইলেকট্রনিক মিডিয়ার প্রকাশিত সংবাদ প্রতিবেদনের ভিত্তিতে দুর্ঘটনার মাসিক প্রতিবেদন তৈরি করা হয়েছে বলে জানায় আরএসএফ।

আরএসএফ প্রতিবেদন অনুযায়ী, এই সময় ১৮৮টি মোটরসাইকেল দুর্ঘটনায় ১৮৩ জন নিহত হয়েছেন; যা মোট নিহতের ৩৬ দশমিক ৭৯ শতাংশ।

এই সময়ে নৌপথে  ১৪টি দুর্ঘটনায় ১৬ জন নিহত ও ২৩ জন আহত এবং ১১ জন নিখোঁজ হন। এ ছাড়া ৩৩টি রেলপথ দুর্ঘটনায় ৩২ জন নিহত এবং ১২ জন আহত হয়েছে। একইসঙ্গে ১০টি ছাগলের মৃত্যু হয়েছে।

সড়ক দুর্ঘটনায় ১৪৬ জন পথচারী নিহত হয়েছেন; যা মোট নিহতের ২৫ দশমিক ৪৭ শতাংশ। এ ছাড়া যানবাহনের চালক ও সহকারী নিহত হয়েছেন ৭৮ জন, যা মোট নিহতের ১৩ দশমিক ৬১ শতাংশ।

রোড সেফটি ফাউন্ডেশনের পর্যবেক্ষণ ও বিশ্লেষণ বলছে, দুর্ঘটনাগুলোর মধ্যে ১৯৬টি (৩৮ দশমিক ৩৫ শতাংশ) আঞ্চলিক সড়কে, ২০৮টি (৪০ দশমিক ৭০ শতাংশ) জাতীয় সড়কে, ৬১টি (১১ দশমিক ৯৩ শর্তাংশ) গ্রামীণ সড়কে এবং অন্যান্য স্থানে চারটি (শূন্য দশমিক ৭৮ শতাংশ) সংঘটিত হয়েছে।

অন্যদিকে মোট দুর্ঘটনার মধ্যে ২১৭টি (৪২ দশমিক ৪৬ শর্তাংশ) চাকা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার কারণে এবং ৯৮টি (১৯ দশমিক ১৭ শর্তাংশ) সংঘর্ষের কারণে ঘটেছে।

বিএনএনিউজ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ